Homeআন্তর্জাতিক৬০০ কোটি টাকায় বিক্রি হলো দুর্লভ গোলাপি হিরা

৬০০ কোটি টাকায় বিক্রি হলো দুর্লভ গোলাপি হিরা

ছবি: সংগৃহীত

হংকংয়ে একটি দুর্লভ গোলাপি হিরা বিক্রি হয়েছে প্রায় ৫৮ মিলিয়ন ডলারে। যা বাংলাদেশি মুদ্রায় ৬০০ কোটি টাকারও বেশি। এই হিরাটি এখনো বিক্রীত হিরাগুলোর মধ্যে ক্যারেটপ্রতি সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। যা একটি বিশ্ব রেকর্ডও।

দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার (৭ অক্টোবর) হংকংয়ে ১১ দশমিক ১৫ ক্যারেট ওজনের উইলিয়ামসন পিংক স্টার নামে ওই হিরাটিকে নিলামে তোলা হয় বলে জানিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক ফ্লোরিডার এক ক্রেতা হিরাটি কিনে নেন। নিলামে হিরাটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল ২১ মিলিয়ন ডলার।

আরো পড়ুনঃ   করোনাভাইরাসের উৎস জানতে বাদুড় থেকে নমুনা সংগ্রহ

এখনো পর্যন্ত বিশ্বে যত গোলাপি হিরা বিক্রি করা হয়েছে তার মধ্যে এই হিরাটি দ্বিতীয় বৃহত্তম। বিশ্ব বাজারে গোলাপি হিরা বেশ দুর্লভ এবং উচ্চমূল্যের একটি বস্তু। এখনো পর্যন্ত বিশ্বে সবচেয়ে দামি গোলাপি হিরা বিক্রি করা হয়েছে ২০১৭ সালে। সিটিএফ নামে পরিচিত ওই গোলাপি হিরাটি বিক্রি করা হয়েছিল ৭ কোটি ১২ লাখ ডলারে।

আরো পড়ুনঃ   করাচি উপকূলে ডোবা জাহাজের ১৫ নাবিক উদ্ধার

/এনএএস

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ