Homeভাইরালঅসুস্থ হয়ে হাসপাতালে পেট ফেঁটে জন্ম নেওয়া সেই শিশু ফাতেমা

অসুস্থ হয়ে হাসপাতালে পেট ফেঁটে জন্ম নেওয়া সেই শিশু ফাতেমা

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেঁটে জন্ম নেয়া সেই শিশু ফাতেমা ডায়রিয়ায় আক্রান্ত। সেই সাথে ফাতেমার সাথে দেখা করার জন্য সময় বেধে দেয়া হয়েছে এবং শিশুর সাথে দেখা করতে যাওয়া লোকদের সাথে অশোভন আচরণ করার অভিযোগ উঠেছে। শনিবার (৮ অক্টোবর) দুপুরের দিকে শিশু ফাতেমার দাদা মো. মোস্তাফিজির রহমান এমন অভিযোগ করেন।

এ বিষয়ে ফাতেমার দাদা মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, আজ ছোটমণি নিবাসে আসার পর আমাদের দেখা করার ২০ মিনিট সময় বেধে দেয়। পরে আমি না গিয়ে শিশুর দাদি সুফিয়া খাতুন ও আমার নাতনি জান্নাতকে পাঠাই। তারা গিয়ে দেখে এসে আমাকে জানায় ফাতেমা ডায়রিয়া হয়েছে ও স্বাস্থ্যের অবনতি হয়েছে। একই সাথে তার শরীরে অসংখ্য মশার কামড়ের চিন্হ রয়েছে।

পরে এসব বিষয়ে জানতে চাইলে আমার সাথে বাজে আচরণ করে ছোটমণি নিবাসে কর্মচারীরা। এর কিছুক্ষন পরেই চিকিৎসার জন্য ফাতেমাকে আমার সামনে দিয়েই হাসপাতালে নিয়ে গেছে। তবে, আমি যেতে চাইলে তারা আমাকে নেননি। পরে আমি বের হয়ে চলে আসছি। গত ৩০ সেপ্টেম্বর ফাতেমার সাথে দেখা করতে গেলে ৩০ মিনিট সময়ের জন্য আমাদের দেখা করতে দেয়। ওই দিনও আমাদের সাথে বাজে আচরণ করে।

আরো পড়ুনঃ   উত্তাল টেলিপাড়া, করোনা আক্রান্ত ‘রানিমা’ দিতিপ্রিয়া
আরো পড়ুনঃ   মামুনুল হকের শ্বশুর আটক!

অসুস্থ হওয়া বা হাসপাতালে নেয়ার বিষয়টি অস্বীকার করে আজিমপুরে অবস্থিত ছোটমণি নিবাসের উপ-তত্বাবধায়ক জুবলি বেগম রানু গণমাধ্যমকে বলেন, ওই শিশুর দাদা প্রতি সপ্তাহে এসে সারাদিন বসে থাকে। তাদের খাওয়া দাওয়া করাতে হয়। তাছাড়া, আমার এখানে মহিলা জগৎ। এখানে একজন পুরুষ মানুষ সারাদিন কিভাবে থাকে। তাই, তাদের জন্য ৩০ মিনিট সময় বেধে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বাচ্চা লালনপালন করার দায়িত্ব আমাকে দিয়েছে শিশু কল্যাণ বোর্ড। বাচ্চা দেখাশোনা করার দায়িত্ব আমার। কখন বাচ্চাকে হাসপাতালে নেব, চিকিৎসা করাব সেটা আমাদের বিষয়। তিনি অভিযোগ দিলে শিশু কল্যাণ বোর্ড দিতে পারেন।

শিশুর অসুস্থতার কথা আবারও জানতে চাইলে তিনি বলেন, বাচ্চাটার সমস্যা হচ্ছে, সে দিনে তিন থেকে থেকে চারবার পায়খানা করে। এটা কোন সমস্যা না বলেও জানান তিনি।

আরো পড়ুনঃ   পরীক্ষায় পাস করাতে মেডিক্যালের ছাত্রীকে বাসায় ডাকেন শিক্ষক!

গত ১৬ জুলাই ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পারাপারের সময় ট্রাক-চাপায় এক দম্পতি ও তাদের ছয় বছরের মেয়ে নিহত হয়। এসময় ট্রাক চাপায় অন্তঃসত্ত্বা মায়ের পেট ফেটে এক মেয়ে সন্তান জন্ম দেন। উপজেলার কোর্ট ভবন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শিশুটির নাম রাখা হয় ফাতেমা। পরে শিশুটিকে রাজধানীর আজিমপুরে অবস্থিত ছোটমণি নিবাসে আনা হয়।

আরো পড়ুনঃ   উত্তাল টেলিপাড়া, করোনা আক্রান্ত ‘রানিমা’ দিতিপ্রিয়া

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ