Homeসারাদেশচট্টগ্রামে স্মরণকালের বড় সমাবেশ করতে চায় বিএনপি, রাজপথে থাকার ঘোষণা আ. লীগের

চট্টগ্রামে স্মরণকালের বড় সমাবেশ করতে চায় বিএনপি, রাজপথে থাকার ঘোষণা আ. লীগের

চট্টগ্রাম ব্যুরো:

বিএনপির মহাসমাবেশ ঘিরে চট্টগ্রামে উত্তপ্ত রাজনীতির মাঠ। চট্টগ্রাম বিভাগের ১১ জেলার নেতাকর্মী নিয়ে আগামীকাল বুধবার (১২ অক্টোবর) স্মরণকালের বড় সমাগম ঘটানোর লক্ষ্য বিএনপির। গেলো মাসখানেক ধরে চলছে এর প্রস্তুতি। এজন্য মহানগরী, জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দফায় দফায় চলছে দলটির প্রস্ততি সভা, লিফলেট বিতরণ।

অন্যদিকে, নৈরাজ্য ঠেকাতে রাজপথ দখলে রাখার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। দুই দলের পাল্টাপাল্টি অবস্থানে উত্তাপ-উত্তেজনা তুঙ্গে।

বিভাগীয় এ মহাসমাবেশকে ঘিরে বিএনপির কেন্দ্রীয় নেতারাও অবস্থান করছেন চট্টগ্রামে। দফায় দফায় বৈঠকের পাশাপাশি পরিদর্শন করেছেন মহাসমাবেশের স্থান চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশের বর্তমান পেক্ষাপটে মানুষ যে মুক্তির আন্দোলন-সংগ্রামে নেমেছে, মুক্তি না হওয়া পর্যন্ত সংগ্রাম চালিয়ে নিয়ে যাওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের জনগণ, তাদেরকে তো সে পরিবেশটা দিতে হবে।

আরো পড়ুনঃ   ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ
আরো পড়ুনঃ   গাইবান্ধায় ব্যবসায়ীর খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধন

দলটির ভাইস চেয়ারম্যান মো. শাহাজাহান বলেন, একটা মহাসমাবেশ, জনস্রোত, জনসমাগম যে একটা সরকারের ভিত কাঁপিয়ে দিতে পারে এবং পরিবর্তন আনতে পারে; এ ইতিহাস চট্টগ্রাম থেকে নতুন করে তৈরি হচ্ছে।

সমাবেশের নামে অরাজকতা হবে বলে আওয়ামী লীগের অভিযোগের জবাবে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, একেকজন একেকটি লাঠি, একেকজন একেকটি চাইনিজ রাইফেল, একেকজন একেকটি তলোয়ার; মানুষ দরকার। আমাদের রাজনীতি জনগণকে নিয়ে। যারা জনসম্পৃক্ত নয়, বিচ্ছিন্ন হয়ে গেছে তাদের তলোয়ার, চাইনিজ রাইফেল ও অস্ত্র দরকার।

এদিকে, যৌথ সংবাদ সম্মেলনে মহাসমাবেশের নামে বিএনপির নৈরাজ্য ঠেকানোর ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ। বুধবার নেতাকর্মীদের রাজপথে থাকতে বলেছেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ বলেন, যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি ব্যাহত করার কোনো উদ্যোগ নেয়া হয়, সেটার সমুচিত জবাব দেয়ার জন্য আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছি।

আরো পড়ুনঃ   রেলমন্ত্রীর স্ত্রীকে ব্যবস্থা নিতে বলেন মামাতো বোন, এরপর বরখাস্ত টিটিই
আরো পড়ুনঃ   লক্ষ্মীপুরে কমিউনিটি ক্লিনিকগুলোতে মিলছে না কাঙ্ক্ষিত সেবা

/এমএন

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ