Homeজাতীয়পরিবর্তন হলো এইচএসসি পরীক্ষার রুটিন

পরিবর্তন হলো এইচএসসি পরীক্ষার রুটিন

ফাইল ছবি

বন্যার কারণে পেছানো ২০২২ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে। তবে পরীক্ষার রুটিনে এসেছে কিছুটা পরিবর্তন। বুধবার (১২ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে সংশোধিত রুটিন প্রকাশ করা হয়।

এর আগে, গত ১২ সেপ্টেম্বর এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছিল। ওই রুটিনের সংস্কৃত প্রথম ও দ্বিতীয়পত্র পরীক্ষার তারিখ পরিবর্তন করে রুটিন সংশোধন করা হয়েছে। আগের রুটিনে সংস্কৃত প্রথম পত্রের পরীক্ষা ২০ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর এবং সংস্কৃত দ্বিতীয়পত্র পরীক্ষা ২১ নভেম্বরের পরিবর্তে ৮ ডিসেম্বর করা হয়েছে।

আগের রুটিনে একই দিনে সকালে ভূগোল ও বিকেলে সংস্কৃত পরীক্ষা পড়ে গিয়েছিল। যাদের এই দুইটি বিষয়ই আছে তাদের কথা মাথায় রেখে সংস্কৃত পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। সকালে পরীক্ষা দিয়ে বিকেলে আরেক পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের জন্য বাড়তি চাপ তৈরি হবে।

আরো পড়ুনঃ   লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি, বন্ধ থাকবে গণপরিবহন
আরো পড়ুনঃ   সরকার প্রকৃতির সঙ্গে সঙ্গে রাজনৈতিক পরিবেশও ধ্বংস করছে: ফখরুল

চলতি বছরের এইচএসসি পরীক্ষা আগামী ৬ নভেম্বর থেকে শুরু হয়ে ১৩ ডিসেম্বর শেষ হবে। ১৫ ডিসেম্বর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা। ব্যবহারিক পরীক্ষা শেষ হবে ২২ ডিসেম্বর।

রুটিন দেখতে এখানে ক্লিক করুন

/এনএএস

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ