Homeসারাদেশঝালকাঠিতে তিন জেলের কারাদণ্ড

ঝালকাঠিতে তিন জেলের কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ শিকারের দায়ে ৩ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোররাতে রাজাপুরের বিষখালি নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করে ঝালকাঠির এনডিসি অং ছিং মারমা এ কারাদণ্ড দেন।

দণ্ডিতরা হলেন- নলছিটির ভেরনবাড়িয়া গ্রামের রবিউল ইসলাম, রিমন হাওলাদার ও হদুয়া গ্রামের স্বপন মোল্লা। রাত থেকে সকাল পর্যন্ত জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় ৫টি মোবাইল কোর্ট ও ১০টি অভিযান পরিচালনা করে। পরে জব্দকৃত জালগুলো জনসম্মুখে সুগন্ধা নদীর পাড়ে পুড়িয়ে দেন।

আরো পড়ুনঃ   ব্যাংকের ভেতর থেকে শিক্ষিকার টাকা ছিনতাই, নেই সিসি ক্যামেরা

সাজার বিষয়টি নিশ্চিত করে জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ নিধনের দায়ে এ পর্যন্ত ৫ জেলেকে এক বছর করে সাজা দেয়া হয়েছে এবং ৩৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। জেলায় ৮টি টিমে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের এ অভিযান অব্যাহত রয়েছে।

আরো পড়ুনঃ   ব্যাংকের ভেতর থেকে শিক্ষিকার টাকা ছিনতাই, নেই সিসি ক্যামেরা

ইউএইচ/

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ