Homeভাইরালআপনাদের দেশে মানসিক রোগীর সংখ্যা বাড়ছে: স্বাস্থ্যমন্ত্রী

আপনাদের দেশে মানসিক রোগীর সংখ্যা বাড়ছে: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশে মানসিক রোগীর সংখ্যা বাড়ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। আজ মঙ্গলবার ১৮ অক্টোবর দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন ৫০০টি ‘মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় ওয়ার্ল্ড মেন্টাল হেলথ সামিটে অংশগ্রহণ করার প্রসঙ্গ উল্লেখ করে জাহিদ মালেক বলেন, ওয়ার্ল্ড মেন্টাল হেলথ সামিটে আমাদের দেশের করোনা নিয়ন্ত্রণ এবং টিকাদানের সফলতার প্রশংসা করেছেন। অন্যদিকে তারা এটাও বলেছেন আপনাদের দেশে মানসিক রোগীর সংখ্যা বাড়ছে। সুতরাং আমাদেরকে এদিকটাও খেয়াল রাখতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, মানসিক রোগ কেন হয় আমাদেরকে সে দিকটায় এখন থেকেই নজর দিতে হবে। করোনা ভাইরাস কিন্তু মানসিক রোগও বাড়িয়ে দিয়েছে। করোনার কারণে অনেককে প্রিয়জনকে হারিয়েছেন, অনেকে চাকরি এবং ব্যবসা হারিয়েছেন। এই কারণেও মানসিক রোগ বেড়েছে। যারা মাদক সেবন করেন, যারা বিভিন্নভাবে নির্যাতিত হয় তারাও কিন্তু মানসিক রোগে আক্রান্ত হয়। সুতরাং মানসিক রোগ যেন না হয় সে দিকটায় আমাদের নজর দিতে হবে।

আরো পড়ুনঃ   কামড়ে ও লাথি মেরে স্বামীকে খুন করল স্ত্রী
আরো পড়ুনঃ   নবম শ্রেণিতে পড়া অবস্থায় যার সাথে পালিয়েছিল মুনিয়া

এ সময় ডেঙ্গু প্রসঙ্গে উদ্বেগ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। সব জেলাতেই এখন ডেঙ্গু রোগী পাওয়া যাচ্ছে। ডেঙ্গু রোগীর সংখ্যা না কমলে ডেঙ্গুতে মৃত্যু কমবে না। ডেঙ্গু রোগীর সংখ্যা কমাতে হলে মশা নিধন করতে হবে।

আমি দেশবাসীকে আহ্বান জানাবো সবাই যেন তাদের নিজেদের বাসাবাড়ি এবং আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন। রাতে যেন মশারী ব্যবহার করে। মশার কামড় থেকে যেন নিজে এবং পরিবারকে সবাই রক্ষা করে। মশা যেসব ডোবা এবং নালায় জন্মাচ্ছে, সেগুলোতে মশা নিধন কীটনাশক স্প্রে করতে হবে। আমি আশা করব, আমাদের সিটি কর্পোরেশন এবং পৌরসভাগুলো যেন এই বিষয়ে আরো বেশি পদক্ষেপ গ্রহণ করে, যেন ডেঙ্গু আক্রান্ত এবং মৃত্যুর হার কমে যায়।

আরো পড়ুনঃ   আসামি ধরতে গিয়ে স্ট্রোক, হাসপাতালে এসআইয়ের মৃত্যু

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ