Homeআন্তর্জাতিকলস অ্যাঞ্জেলেসে কেক দিয়ে তৈরি আর্ট গ্যালারি দেখতে দর্শনার্থীদের ঢল

লস অ্যাঞ্জেলেসে কেক দিয়ে তৈরি আর্ট গ্যালারি দেখতে দর্শনার্থীদের ঢল

কেকের আদলে তৈরি হলো পুরো একটি আর্ট গ্যালারি! যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে পুরো স্থাপনাকেই কয়েক স্তরবিশিষ্ট কেকের মতো করে সাজিয়ে তোলা হয়েছে। মূলত শৈশবের স্মৃতিকে তুলে ধরতেই ব্যতিক্রমী এমন উদ্যোগ। যা এরই মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে দর্শনার্থীদের মাঝে।

স্থাপনাটির সামনে দাঁড়ালে মনে হবে- এ যেনো কেকের রাজ্য। ঘরের দেয়াল থেকে শুরু করে ছোট ছোট আসবাব; সবই কেক দিয়ে তৈরি করা। এমনই এক অদ্ভুত আর্ট গ্যালারির দেখা মিলবে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে। কয়েকস্তর বিশিষ্ট কেকের মতো করে বানানো হয়েছে কেকল্যান্ড নামের ওই গ্যালারিটি। পুরো স্থাপনাটিই এক অদ্ভুত গোলকধাঁধা। সেখানে আলোছায়ার খেলায় খেই হারাচ্ছেন দর্শনার্থীরা। এরই মধ্যে কেকপ্রেমীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে স্থানটি।

কেকল্যান্ডে যাওয়া এক দর্শণার্থী বললেন, পুরো জিনিসটা এতোটাই অদ্ভুত যে বলে বোঝানো যাবে না। মনে হবে, যেনো কোনো গল্পের মধ্যে আছেন। আপনি একটি কেকের ভেতর আটকা, ওপরে নিচে কয়েকটি স্তর রয়েছে। সব কিছু মিলিয়ে এটা অদ্ভুত সুন্দর এক অনুভূতি দেবে আপনাকে। ভেতরে যতোক্ষণ ছিলাম তার পুরোটা সময় আমরা উপভোগ করেছি। অসাধারণ এক অভিজ্ঞতা হলো।

এর নাম ‘কেকল্যান্ড’ দিলেও পুরোটাই আসলে নকল কেক। তাই চাইলেও এর স্বাদ চেখে করতে পারবেন না কেউই। মূলত মজার ছলে শৈশবের স্মৃতিকে তুলে ধরতেই এমন উদ্যোগ।

আরো পড়ুনঃ   ৪ জুলাই করোনা মুক্তি উদযাপন করবে আমেরিকা
আরো পড়ুনঃ   ৪ জুলাই করোনা মুক্তি উদযাপন করবে আমেরিকা

কেকল্যান্ডের শিল্পী স্কট হোভ এ প্রসঙ্গে বলেন, কেকল্যান্ড নামের সাথে মিল রেখে সবকিছু কেকের মতো দেখতে বানিয়েছি। কিন্তু এগুলো সত্যিকারের কেক না। পুরো বিষয়টা ভীষণ মজার। অত্যন্ত অর্থবহভাবে পুরোটা বিষয় দর্শকদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি আমরা।

প্রসঙ্গত, কেক নকল হলেও, কেকল্যান্ডের যাবতীয় সাজসজ্জা বেশ ব্যয়বহুল। কেকল্যান্ডের পুরোটা মিলে সেখানে ব্যবহৃত হয়েছে কয়েক হাজার ক্রিস্টাল, হাজার তিনেক চেরি ফল আর ১২০টি আয়না।

/এসএইচ

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ