28.8 C
Chittagong
সোমবার, ১৫ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামকর্মস্থলে যোগ দিয়েছেন সিএমপির ৩২তম কমিশনার

কর্মস্থলে যোগ দিয়েছেন সিএমপির ৩২তম কমিশনার

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩২তম কমিশনার হিসেবে যোগদান করেছেন বাংলাদেশ পুলিশের ডিআইজি মো. সাইফুল ইসলাম।

বৃহস্পতিবার (৪ জুলাই) সিএমপির সদর দফতরে যোগদান করেন তিনি। নতুন কমিশনার পদায়নের মধ্যদিয়ে বর্তমান কমিশনার কৃষ্ণ পদ রায়ের সিএমপি অধ্যায় সমাপ্ত হলো।

নবনিযুক্ত সিএমপি কমিশনারকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। পরবর্তীতে দামপাড়ার সিএমপি সদরদপ্তরে পুলিশের একটি চৌকশ দল সশস্ত্র সালাম প্রদান করেন।

পরে দামপাড়া পুলিশ লাইন্সে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন নবনিযুক্ত সিএমপি কমিশনার।

এসময় উপস্থিত ছিলেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এর আগে গত রোববার (২৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. সাইফুল ইসলামকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে পদায়ন করা হয়। তাছাড়া বর্তমান কমিশনার কৃষ্ণ পদ রায়কে পুলিশ সদর দপ্তরে (অতিরিক্ত আইজিপি সুপারনিউমারারি) পদে পদায়ন করা হয়েছে।

সিএমপি কমিশনার পাবনার এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তিনি ১৯৯৫ সালে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

তিনি ২০০১ সালে ২০তম বিসিএস-এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সিএমপিতে যোগদানের পূর্বে তিনি এমআরটি পুলিশের ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন।

চট্টগ্রাম নগর পুলিশে ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত উপ-পুলিশ কমিশনার (বন্দর) হিসেবে দায়িত্ব পালন করা এই কর্মকর্তা বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

এছাড়াও তিনি বরিশাল ও বরগুনা জেলার পুলিশ সুপার হিসেবেও দায়িত্ব পালন করেন।