Homeখেলাধুলা২০ দল নিয়ে বিশ্বকাপ আয়োজনের কথা ভাবছে আইসিসি

২০ দল নিয়ে বিশ্বকাপ আয়োজনের কথা ভাবছে আইসিসি

২০২০ সালে টি টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ছিলো অস্ট্রেলিয়া। কিন্তু শেষ পর্যন্ত তা আর আয়োজন করা হয়নি তাদের। করোনার প্রভাবে সারা বিশ্বই তখন ছিলো অচল।

তবে এবারের বিশ্বকাপ আয়োজন করা ভারতের পক্ষে আসলেই সম্ভব হবে কি না সেটা এখনও নিশ্চিত নয়। করোনার পরিস্থিতি বিবেচনা করেই শেষ পর্যন্ত সিদ্ধান্ত হয়তো নেওয়া হবে। আপাতত আইসিসি বিশ্বকাপের বিকল্প ভেন্যু ঠিক করে রেখেছে দুবাইয়ে। তবে আসছে অক্টোবর-নভেম্বরে যদি ভারতের করোনা পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে সেখানেই অনুষ্ঠিত হবে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তবে এবারের বিশ্বকাপ হোক বা নাই হোক আইসিসি কিন্তু ঠিকই ভাবছে সারা বিশ্বে ক্রিকেট প্রসারের কথা। সেইসব বিষয় মাথায় রেখেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের চিন্তা করছে ২০ দল নিয়ে।

আরো পড়ুনঃ   পথের কাঁটা হয়ে টিকে আছে মেয়ার্স, বৃষ্টিতে খেলা বন্ধ
আরো পড়ুনঃ   ম্যান সিটির পর জাতীয় দলের কোচ হতে চান গার্দিওলা

২০২৮ সালের অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত করায় এমন সিদ্ধান্তের দিকে এগিয়ে যাচ্ছে আইসিসি। আইসিসির এমন সিদ্ধান্তের দিকে এগিয়ে যাবার সংবাদটি প্রকাশ করেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইড ক্রিক ইনফো।

তাদের প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বে ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতে টি-টোয়েন্টি ফরম্যাটই উপযুক্ত। এর আগেও বিশ্বকাপে দলসংখ্যা বাড়ানো নিয়ে আলোচনা হয়েছে। ইতোমধ্যে নারীদের টুর্নামেন্টে দলসংখ্যা বাড়ানোর ব্যাপারে সবুজ সংকেতও দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

ভারতীয় ট্রাকচালকদের স্বাস্থ্যবিধি মানতে অনীহায় ঝুঁকিতে বেনাপোল

বাংলাদেশে প্রবেশে স্বাস্থ্যবিধি মানছে না ভারতের পণ্যবাহী ট্রাকচালকরা। মাস্ক ছাড়াই থাকছেন, ঘোরাফেরা করছেন। এতে মারাত্মক করোনা ঝুঁকিতে রয়েছে দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোল। যদিও...

সর্বশেষ সংবাদ