23.3 C
Chittagong
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদউপজেলারাঙ্গুনিয়ায় কারখানায় ডাকাতি ও লুটতরাজ

রাঙ্গুনিয়ায় কারখানায় ডাকাতি ও লুটতরাজ

নিজস্ব প্রতিবেদক :

দেশের অস্থিতিশীলতার সুযোগ রাঙ্গুনিয়া অটো ব্রিকস নামে একটি প্রতিষ্ঠানে লুটপাট ও ডাকাতির ঘটনা ঘটেছে। গত ৬ আগস্ট মঙ্গলবার দিনে লুঠপাট এবং রাতে ডাকাতি করে ফ্যাক্টরীর অফিস ভাঙচুর করে চিন থেকে আমাদানীকৃত ৪টি বড় মোটর অন্যান্য যন্ত্রংশ নিয়ে যায়।

রাতে ডাকাতদল উক্ত প্রকল্পের অফিসের গ্রিল এবং দরজা ভেঙ্গে অেনেক মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ৫ লক্ষাধিক টাকা। ঘটনার বিষয়ে পরেরদিন সেনা বাহিনীর টহল টিমকে অবহিত করা হয়েছে।

ঘটনার বিবরণে যায়, গত ৬ আগস্ট রাত বারটার দিকে ১০—১২ জনের একটি ডাকাতদল রাঙ্গুনিয়া জঙ্গল পোমরা হরিতকিতল এলাকায় অবস্থিত রাঙ্গুনিয়া অটো গ্রিন ব্রিকস এ হামলা চালায়।

ডাকাতদল ধারালো অস্ত্রের মুখে কেরানী ইব্রাহিত ও দুইজন দারোয়ানকে মারধর করে হত্যা করতে চাইলে প্রাণভয়ে তারা পালিয়ে যায়। পরে ডাকাতদল প্রকল্পে থাকা ট্রাকের গ্লাস ভাঙচুর এবং অফিসের গ্রিল ও লোহার দরজা ভেঙ্গে গাড়ির যন্ত্রাংশ ও মেশিনারী ডাকাতি করে নিয়ে যায়।

এর আগে ৬ আগস্ট দুপুরে স্থানীয় নোয়াগাঁও ১ নং ওয়ার্ডের ৮—১০জন মহিলা প্রকল্পের লোকজনকে তাড়িয়ে দিয়ে পানির পাম্প অন্যান্য যন্ত্রংশ নিয়ে যায়।

স্থানীয় নোয়াগাঁও এলাকার বাসিন্দা বন মামলা ও সন্ত্রাসী কর্মকান্ডে একাধিক মামলার আসামি মোহাম্মদ হোসেনের নেতৃত্বে এই ডাকাতি সংগঠিত হয়েছে বলে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়।

এই বিষয়ে প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক নাছিমা পারভিন বলেন, বিশেষেয়াতি এই প্রকল্পটির জন্য আমাদনীকৃত যন্ত্রাংশ নিয়ে যাওয়ায় আমরা অপুরণীয় ক্ষতির সমুক্ষিন হয়েছি।

প্রকল্প চালু না থাকলে ব্যাংকের কিস্তি দেয়া সম্ভব হবে না। তিনি বলেন, হামলাকারী ও ডাকাতরা যেহেতুন চিহ্নিত তাদের বিরুদ্ধে জরুরি ব্যবস্থা গ্রহন করলে ডাকাতি করা যন্ত্রাংশ উদ্ধার করা সম্ভব হবে।