37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদবিনোদননতুন রেকর্ড গড়লেন শাহরুখ, টিকিট নেই জাওয়ানের

নতুন রেকর্ড গড়লেন শাহরুখ, টিকিট নেই জাওয়ানের

বিনোদন ডেস্ক:

বলিউডে শেষ হয়ে আসছে ৫৭ বছর বয়সী শাহরুখ খানের ক্যারিয়ার -এমন গুঞ্জনের মধ্যে চলতি বছরের জানুয়ারিতে মুক্তি পায় ‘পাঠান’। অতীতের সব রেকর্ড ভেঙে হাজার কোটির ক্লাবে নাম লেখায় সিনেমাটি। এরপর থেকেই ‘জওয়ান’-এর অপেক্ষায় ছিলেন শাহরুখ ভক্তরা। 

দীর্ঘ আট মাসের সেই অপেক্ষার অবসান হয়েছে গত ৭ সেপ্টেম্বর। বড় পর্দায় মুক্তি পেয়েছে শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা জওয়ান। প্রেক্ষাগৃহে মুক্তির পরপরই বক্স অফিসে উঠেছে ঝড়।

পাঠান মুক্তির পর বক্স অফিসে যে রেকর্ড গড়েছিলেন শাহরুখ, জওয়ানের মাধ্যমে নিজেই ভেঙেছেন সেই রেকর্ড। ছবি মুক্তির মাত্র এক সপ্তাহ আগে শুরু হয় অগ্রিম টিকিট বুকিং। ফার্স্ট ডে ফার্স্ট শো’র টিকিট নিয়ে দর্শকের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।

ভারতে সাধারণত ছবির প্রথম দিনের শো-এর জন্যই টিকিটের চাহিদা বেশি থাকে। কিন্তু জওয়ান সে ক্ষেত্রে ব্যতিক্রম। মুক্তির পরে সপ্তাহান্তে দ্বিগুণ হয়েছে জওয়ানের টিকিটের চাহিদা। অধিকাংশ প্রেক্ষাগৃহেই টিকিট নেই জাওয়ানের।

মুক্তির প্রথম দিনেই শুধু ভারতেই ১৩০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। আর বিশ্বব্যাপী আয় প্রায় ১৬০ কোটি ছাড়িয়েছে। অন্যদিকে  মুক্তির প্রথম দিনে পাঠানের বিশ্বব্যাপী আয় ছিল প্রায় ১০০ কোটি রূপি।

টিকিটের চাহিদা মেটাতে ভিন্ন পথও বেছে নিয়েছেন ছবির নির্মাতা এবং প্রেক্ষাগৃহের মালিকেরা। এবার মধ্যরাতেও চলবে শো।

মুম্বইয়ের পাশাপাশি দিল্লি, কলকাতা, চণ্ডীগড়, পুনে, কোচি, হায়দরাবাদ, আমদাবাদের মতো শহরেও শুক্রবার থেকে শুরু হয়েছে জওয়ানের মধ্যরাতের শো। তবে সেই শোয়েরও বেশির ভাগ টিকিট ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে।

‘জওয়ান’ নির্মিত হয়েছে ৩০০ কোটি রুপিতে। দক্ষিণ ভারতের অ্যাটলি কুমার পরিচালিত জাওয়ান একটি অ্যাকশনধর্মী থ্রিলার। সিনেমায় দ্বৈত ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান, বিপরীতে আছেন নয়নতারা। খল চরিত্রে দেখা যাবে দক্ষিণের জনপ্রিয় অভিনেতা বিজয় সেথুপতিকে। এছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোন।

বাংলাদেশ বিশ্বব্যাপী প্রায় ১০ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে জাওয়ান। বাংলাদেশের প্রেক্ষাগৃহেও হাউজফুল চলছে সিনেমাটি।