37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদরাজনীতিতৃণমূল বিএনপির কার্যালয়ে সাধারণ মানুষের ঢল নেমেছে: সমশের মবিন চৌধুরী

তৃণমূল বিএনপির কার্যালয়ে সাধারণ মানুষের ঢল নেমেছে: সমশের মবিন চৌধুরী

সুসংবাদ ডেস্ক:

তৃণমূল বিএনপির চেয়ারপারসন সমশের মবিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের জনগণ যে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ একটা নির্বাচনে অংশ নিতে চায় তারই প্রতিফলন ঘটেছে। আজ তৃণমূল বিএনপির কার্যালয় সাধারণ মানুষের ঢল নেমেছে।

গতকাল বুধবার রাজধানীর পল্টনে মেহরাব প্লাজায় তৃণমূল বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সমশের মবিন।

তিনি বলেন, ‘আগামী ৭ জানুয়ারির যে নির্বাচনে তৃণমূল বিএনপি অংশ নিচ্ছে, আমি বিশ্বাস করছি সেই নির্বাচনে জনগণ সঠিক রায় দেবে।

গণতন্ত্রের পক্ষে রায় দেবে। সুশাসন ও সুষ্ঠু রাজনীতির পক্ষে ভোট দেবে। সহিংসতার বিরুদ্ধে জনগণ রায় দেবে। এটাই আমাদের প্রত্যাশা।

আমরা চাই জনগণ যাতে সঠিকভাবে ভোট দিতে পারে এবং সেই ভোটের সঠিক গণনা হয়।’

তিনি আরো বলেন, ‘পরিবর্তন বা বিবর্তন তো রাতারাতি হয় না। তৃণমূল বিএনপির ওপর জনগণের এই সাড়া পরিবর্তনের একটি প্রক্রিয়া। প্রক্রিয়ার মাধ্যমে আমরা তৃণমূল বিএনপিকে এগিয়ে নিয়ে যাব।

আমাদের চেষ্টা হচ্ছে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম থেকে যারা রাজনীতি বিমুখ হয়ে গেছে, আস্থা হারিয়ে ফেলছে তারা যেন তৃণমূল বিএনপির ওপর নির্ভর করে রাজধানীতে আবার আস্থা ফিরে পায়।’

মনোনয়ন বিতরণের বিষয়ে সমশের মবিন চৌধুরী বলেন, ‘তৃণমূল বিএনপির মনোনয়ন বিতরণ ও জমাদানের যে তিন দিনের কর্মসূচি আমরা হাতে নিয়েছিলাম তা আগামীকালও অব্যাহত থাকবে। কারণ বাংলাদেশের জনগণ থেকে আমরা অসাধারণ সাড়া পেয়েছি। আমরা নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলের সময়সীমা মাথায় রেখে এগোচ্ছি। আমরা কালকের মধ্যে পক্রিয়া শেষ করে ফেলব।

তারপর আমরা যাচাই-বাছাই করব। পরে আমরা আনুষ্ঠানিকভাবে প্রার্থী ঘোষণা করব।’

প্রার্থীর যোগ্যাতা কিভাবে নির্ধারণ করা হবে জানতে চাইলে তিনি বলেন, ‘প্রার্থীর যোগ্যতা নির্ধারণ করা আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। কারণ একটা আসনের জন্য একাধিক প্রার্থী যোগ্য হতে পারেন। তার পরও আমরা বস্তুনিষ্ঠভাবে প্রার্থীদের যোগ্যতা পরীক্ষা-নিরীক্ষা করব। আমরা বিশ্বাস করি, আমরা যাঁকে নমিনেশন দেব তাঁর পক্ষে সব প্রার্থী কাজ করবেন। তাহলেই তাঁরা দলের পক্ষে কাজ করতে পারবেন।’

জোটের সঙ্গে আসন বিন্নাস নিয়ে আলোচনা হয়েছে কি না জানতে চাইলে সমশের মবিন বলেন, ‘কোনো জোটের সঙ্গে আমাদের বিস্তারিত আলোচনা হয়নি। তবে তারা যেহেতু জোটে আসছে, অবশ্যই আমরা তাদেরকে সেভাবে মূল্যায়ন করব। আমরা সেখানে তাদের যোগ্যতা ও নির্বাচনে জয় হওয়ার দক্ষতার পরীক্ষা-নিরীক্ষা করব। এখন আমাদের সবার জন্য সময় একটা বিরাট প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়িয়েছে। আমরা নির্বাচন কমিশনের সব সময়কে মাথায় রেখেই কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছি।’ সূত্র: কালের কন্ঠ