28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাবৃষ্টি আইনে ভারতকে ৫ উইকেটে হারাল দক্ষিণ আফ্রিকা

বৃষ্টি আইনে ভারতকে ৫ উইকেটে হারাল দক্ষিণ আফ্রিকা

বৃষ্টির কারণে প্রথম টি২০ হয় পণ্ড। দ্বিতীয় ম্যাচেও ছিল সেই বেরসিক বৃষ্টির বাগড়া। তবে সেই বাধা কাটিয়ে ভারতকে হারিয়ে সিরিজে শুভসূচনা করেছে দক্ষিণ আফ্রিকা

গতকাল রাতে অতিথিদের বৃষ্টি আইনে (ডিএলএস মেথড) ৫ উইকেটে হারিয়ে তিন ম্যাচের টি২০ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা।

গেবেরহার সেন্ট জর্জ পার্কে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা বেশ বাজে হলেও সূর্যকুমার যাদব এবং রিংকু সিংয়ের অনবদ্য দুটি ইনিংসে ৭ উইকেটে ১৮০ রানের পুঁজি পায় ভারত।

সফরকারী দলের ইনিংসের ১৯.৩ ওভারের সময় নামে বৃষ্টি। এরপর খেলা মাঠে ফিরলে ম্যাচের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ১৫ ওভারে। জয়ের জন্য প্রোটিয়াদের লক্ষ্য দাঁড়ায় ১৫২ রানের।

সেই রান ৭ বল হাতে রেখেই ছুঁয়ে ফেলে স্বাগতিকরা।

লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই আগ্রাসী ছিল দক্ষিণ আফ্রিকা। ওপেনার ম্যাথু ব্রিটজকে সাজঘরে ফেরেন ১৬ রান করে। তিনি ফেরার আগেই ১৬ বলে স্কোরবোর্ডে ৪২ রান তুলে ফেলে প্রোটিয়ারা। এরপর আর জয়ের জন্য বেগ পেতে হয়নি তাদের।

রিজা হেনড্রিকসের ২৭ বলে ৪৯, এইডেন মার্করামের ১৭ বলে ৩০ এবং শেষদিকে ডেভিড মিলার (১৭), ত্রিস্টান স্টাবসের (১৪) ছোট দুটি ইনিংসে জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে ২ উইকেট নেন মুকেশ কুমার।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে ৬ রানেই দুই ওপেনারকে হারিয়ে বসে ভারত। যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল-দুজনেই ফেরেন খালি হাতে।

এরপর তিলক বর্মার ২৯, সূর্যকুমার যাদবের ৫৬ এবং রিংকু সিং ৩৯ বলে ৬৮ রান করে থাকেন অপরাজিত। তাতে ভারতও পায় লড়াকু সংগ্রহ।

দক্ষিণ আফ্রিকার হয়ে বল হাতে ৩ উইকেট নেন জেরাল্ড কোয়েৎজে। তবে ১৮ রান খরচায় ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন তাবরাইজ শামসি।