26.9 C
Chittagong
শনিবার, ১৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদসারাদেশউখিয়ায় দেড় লক্ষাধিক ইয়াবাসহ মাদককারবারি আটক

উখিয়ায় দেড় লক্ষাধিক ইয়াবাসহ মাদককারবারি আটক

কক্সবাজারের উখিয়ায় ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫।

উখিয়া সীমান্তবর্তী পালংখালীতে মাদকবিরোধী অভিযান পরিচালনার সময় এসব ইয়াবাসহ হাতেনাথে আটক হয় এ কারবারি।

তার নাম মঞ্জুর আলম প্রকাশ মঞ্জুর মিস্ত্রি (৫০)। সে একই উপজেলার পালংখালী ইউনিয়নের পূর্ব ফারিরবিলি এলাকার মৃত আবদুল জব্বারের ছেলে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে এ তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

র‌্যাব জানায়, উখিয়া পালংখালী ইউনিয়নের পূর্ব ফারির বিল সর্দার বাড়ি এলাকায় মঞ্জুর আলমের বসত বাড়িতে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা মজুদ রয়েছে এমন তথ্য পায় র‌্যাব।

তারই প্রেক্ষিতে মঙ্গলবার সন্ধ্যায় উক্ত স্থানে র‌্যাব মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে মঞ্জুর আলমকে আটক করা হয়।

এসময় মঞ্জুর আলমের দেহ এবং তার সাথে থাকা বস্তা তল্লাশী করে ১ লাখ ৬০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। একই সঙ্গে মাদক বিক্রির নগদ ৩৩ হাজার ৫শ টাকা, ১টি অ্যন্ড্রয়েড ও ১টি বাটন মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মঞ্জুর আলম জানায়, সে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে। এরপর নানা পন্থায় স্থানীয় এলাকাসহ টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে ইয়াবা বিক্রয় করে থাকে।

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার অজু করা হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামীম হোসাইন।