31.8 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদআন্তর্জাতিকভারতের তামিলনাড়ুতে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ১০

ভারতের তামিলনাড়ুতে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ১০

ভারতের তামিলনাড়ুতে ভারি বৃষ্টিপাতের পর বন্য়ায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। নজিরবিহীন বন্য়ায় রাজ্যের দক্ষিণের জেলাগুলোতে অন্তত ২০ হাজার মানুষ আটকা পড়ে আছে। এমন পরিস্থিতিতে উদ্ধার তৎপরতায় যোগ দিচ্ছে সেনাবাহিনী ও জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)।

তামিলনাড়ু রাজ্যের শীর্ষ সচিব এবং কেন্দ্রীয় সরকারি প্রশাসনের প্রতিনিধি শিব দাস মিনা বার্তাসংস্থাকে এই তথ্য নিশ্চিত করে বলেছেন, বুধবারের বর্ষণের জেরে সবচেয়ে ভোগান্তিকর অবস্থায় রয়েছে রাজ্যের দুই জেলা দুথুকুড়ি এবং তিরুয়েলভেলির বাসিন্দারা।

বন্যার কারণে পথঘাট ডুবে যাওয়ায় এ দুই জেলার বিভিন্ন এলাকায় আটকা পড়েছেন লাখ লাখ মানুষ। ভারতের বৃহত্তম বার্তাসংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআিই) জানিয়েছে, বন্যা উপদ্রুত এলাকাগুলো থেকে লোকজনকে উদ্ধারে নৌকা ব্যবহার করছেন দুর্যোগ মোকাবিলা দপ্তরের কর্মীরা।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এক বিবৃতিতে বলেছেন, ‘বুধবার যে বৃষ্টি হয়েছে, রাজ্যের সাম্প্রতিক ইতিহাসে এই মাত্রার বর্ষণের রেকর্ড নেই। (বর্ষণ-বন্যার কারণে) রাজ্যের বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।’

প্রসঙ্গত, ভারত মহাসাগরে উদ্ভূত ঘূর্ণিঝড় মিচাং আঘাত হানার দু’সপ্তাহ পর এই বর্ষণ হলো তামিলনাড়ুগে। ভারতের দক্ষিণাঞ্চলের দুই রাজ্য তামিলনাড়ু এবং অন্ধ্রে আঘাত হেনেছিল মিচাং।