28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদজাতীয়ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৮৮

ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৮৮

জাতীয় ডেস্ক : সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৬৯৭ জনের।

গেল ২৪ ঘন্টায় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৮ জন। শনিবার ১১৪ জন রোগী শনাক্তের সংবাদ দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। মৃত্যু হয়েছিলো এক জনের।

রবিবার ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এদিন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪১ জন ও ঢাকার বাইরের ১৪৭ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ২০ হাজার ৪৬০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ৯ হাজার ৮১৭ জন। ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন দুই লাখ ১০ হাজার ৬৪৩ জন।

বর্তমানে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ৩৬০ এবং ঢাকার বাইরের ৭৪১ জন।

একই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ১৭ হাজার ৬৬২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ আট হাজার ৪৮০ জন এবং ঢাকার বাইরের দুই লাখ ৯ হাজার ১৮২ জন।

ডেঙ্গু নিয়ে হাসপাতাল থেকে ছুটি পাওয়ার হার ৯৯ শতাংশ। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ১০১ জন। ভর্তির হার শূন্য শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

২০২২ সালে ডেঙ্গুতে দেশে ২৮১ জন মারা যান। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে ওই বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।