29.5 C
Chittagong
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদবিনোদনবাংলাদেশ-ভারত দুই দেশেই মুক্তি পাচ্ছে মোশাররফের ‘হুব্বা’

বাংলাদেশ-ভারত দুই দেশেই মুক্তি পাচ্ছে মোশাররফের ‘হুব্বা’

বিনোদন ডেস্ক : দুই যুগের ক্যারিয়ারে মাত্র ১২টি সিনেমায় অভিনয় করেছেন মোশাররফ করিম। সর্বশেষ ২০২২ সালের মার্চে মুক্তি পায় তার সিনেমা ‘মুখোশ’। যেখানে বরাবরের মতোই অভিনয়ে মুগ্ধতা ছড়িয়েছেন অভিনেতা।

এদিকে নতুন বছরের শুরুতেই নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন মোশাররফ করিম। তবে সেটা দেশের নয়, টলিউডে। সেখানকার প্রথিতযশা নির্মাতা ও অভিনেতা ব্রাত্য বসুর নির্মাণে ‘হুব্বা’ ছবিতে অভিনয় করেছেন মোশাররফ। আগামী ১৯ জানুয়ারি এটি মুক্তি পাচ্ছে ভারতে।

সম্প্রতি ছবিটির ট্রেলার প্রকাশ করা হয়েছে। যেটা দেখে উচ্ছ্বাস আর মুগ্ধতা খেলছে দর্শকের মনে। বাংলাদেশি দর্শকও বিপুল আগ্রহ প্রকাশ করছেন ছবিটি দেখার জন্য।

সেই আগ্রহের আঁচ টের পেয়েই এগিয়ে গেল দেশের প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। অর্থাৎ বাংলাদেশেও ‘হুব্বা’ মুক্তির উদ্যোগ নিয়েছে তারা।

সোমবার তথ্যটি নিশ্চিত করেছেন জাজ কর্ণধার আব্দুল আজিজ। তিনি বলেন, ‘হুব্বা’ সিনেমায় হুব্বা মানে মোশাররফ করিম একজন গ্যাংস্টার থাকেন।

সিনেমাটিতে হুব্বার জীবনের উত্থান-পতন ও অন্ধকার দিক খুব সুন্দরভাবে তুলে ধরেছেন পরিচালক ব্রাত্য বসু। এর ট্রেলার অনলাইনে দেখে আমাদের মনে হলো, মোশাররফ করিমের এমন একটি সিনেমা বাংলাদেশের দর্শকের দেখার সুযোগ থাকা উচিত। সে আলোকে জাজ ‘হুব্বা’ বাংলাদেশে পরিবেশনার দায়িত্ব নিয়েছে।

আজিজ জানান, তাদের নিজস্ব ছবির মতো বড় পরিসরেই ‘হুব্বা’ মুক্তি দেবেন। সব কিছু ঠিক থাকলে আগামী ১৯ জানুয়ারি ভারতের সঙ্গে একই দিন বাংলাদেশের প্রেক্ষাগৃহে উঠবে ছবিটি।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনের ঘটনাবলী নিয়ে নির্মিত হয়েছে ‘হুব্বা’। ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত ছিলেন এই ব্যক্তি। খুন, মারামারি, মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধে তার দাপট ছিল।

অসংখ্য মামলার এই আসামি একপর্যায়ে নির্বাচনেও দাঁড়ান! বৈচিত্র্যে ঠাঁসা সেই চরিত্রেই মোশাররফ করিম কাজ করলেন।

এই ছবিতে পুলিশের ভূমিকায় আছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। এ ছাড়াও আছেন পৌলমী বসু, শ্রাবণী দাস, সৌমিক হালদার প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশনস।