28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদজাতীয়সাংবাদিকদের ওপর পরিকল্পিত হামলার শাস্তি হবে: শেখ হাসিনা

সাংবাদিকদের ওপর পরিকল্পিত হামলার শাস্তি হবে: শেখ হাসিনা

জাতীয় ডেস্ক : গত ২৮ অক্টোবর সাংবাদিকদের ওপর বিএনপি-জামায়াতের পরিকল্পিত হামলার ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেয়া হবে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওইদিন নাশকতায় আহত সাংবাদিকদের সঙ্গে বৃহস্পতিবার গণভবনে মতবিনিময়ের সময় একথা বলেন তিনি। এ সময় বিভিন্ন গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়। এটি একটি সন্ত্রাসী সংগঠন। বিএনপি জানে, নির্বাচনে এলে তারা পরাজিত হবে। তাই নির্বাচন বানচালে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে দলটি।

গত ২৮ অক্টোবর রাজধানীতে সমাবেশের নামে ব্যাপক সহিংসতায় জড়ায় বিএনপি জামায়াতের নেতাকর্মীরা। ওইদিন অসংখ্য যানবাহনে আগুন দেয়া, পিটিয়ে হত্যা করা হয় পুলিশ সদস্য, প্রধান বিচারপতির বাসভবনেও চালানো হয় হামলা।

বিএনপি-জামায়াতের নাশকতার খবর সংগ্রহ করতে গিয়ে ব্যাপক হামলার শিকার হন সাংবাদিকরা। ওইদিন কমপক্ষে ২০ জন গণমাধ্যম কর্মী বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের হামলার শিকার হন। তাদের অনেককেই হাসপাতালে চিকিৎসাধীন থাকতে হয়েছে।

রাজনৈতিক দলের খবর সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

তারা এ হামলার জন্য বিএনপি–জামায়াতকে দায়ী করে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। পাশাপাশি অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।