28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাটি-টোয়েন্টি সিরিজ/রোহিতের রেকর্ডে হোয়াইটওয়াশ আফগানিস্তান

টি-টোয়েন্টি সিরিজ/রোহিতের রেকর্ডে হোয়াইটওয়াশ আফগানিস্তান

খেলাধুলা ডেস্ক :

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ফের স্বরূপে ফিরলেন। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে রানের খাতা খুলতে না পরলেও তৃতীয় ম্যাচে জোড়া রেকর্ড করে বসলেন এ হিটম্যান।

এতে পুড়েছে আফগানিস্তান। স্বাদ পেতে হয়েছে হোয়াইটওয়াশের। তবে তৃতীয় ম্যাচটিতে ভারতের জয় সহজে ধরা দেয়নি। ক্ষণে ক্ষণে বদলে যাচ্ছিল ম্যাচ। কখনো আফগানিস্তান তো কখনো ভারত। যদিও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

বুধবার (১৭ জানুয়ারি) অপরাজিত ১২১ রানের ইনিংস খেলেন তিনি। যেখানে ছিল ৮ ছক্কা ও ১১ চারের মার। এটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিতের সর্বোচ্চ রানের ইনিংস।

এ ইনিংস খেলার দিনে রোহিত ছাড়িয়ে যান বিরাট কোহলিকে। টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে ৫০ ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়ে কোহলি করেছিলেন ১৫৭০ রান। এদিন অর্ধশতরান করার সঙ্গে সঙ্গে তাকে টপকে যান রোহিত।

বুধবারের ইনিংসের পর অধিনায়ক হিসেবে ৫৪ ম্যাচে রোহিতের রান হল ১৬৪৮। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি ৭২টি ম্যাচে নেতৃত্ব দিয়ে করেন ১১১২ রান।

দ্বিতীয় রেকর্ডটি হলো এদিনের শতরানের মধ্যদিয়ে রোহিত শর্মা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক বনে যান। এতদিন সব থেকে বেশি শতরানের মালিক ছিলেন তিনজন।

রোহিতের সঙ্গে ছিলেন সূর্যকুমার যাদব ও গ্লেন ম্যাক্সওয়েল। সকলেরই শতরানের সংখ্যা ছিল ৪টি। এদিন ক্যারিয়ারের পঞ্চম শতরান করে নতুন বিশ্বরেকর্ড গড়েন রোহিত।

তিনটি করে সেঞ্চুরি আছে তিনজনের। পাকিস্তানের বাবর আজম, নিউজিল্যান্ডের কলিন মুনরো ও চেক রিপাবলিকের সাবাউন দাভিজি সমানসংখ্যক সেঞ্চুরি হাঁকিয়েছেন।