28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদরাজনীতিহিংসায় জ্বলছে বিএনপি: কাদের

হিংসায় জ্বলছে বিএনপি: কাদের

রাজনীতি ডেস্ক :

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ টানা চারবার বিজয়ী হয়ে সরকার গঠনের পর বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধান এবং আন্তর্জাতিক সংস্থার প্রধানরা যে অভিনন্দন বার্তা পাঠাচ্ছে, তাতে বিএনপি হিংসার আগুনে জ্বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘের মহাসচিব ও কমনওয়েলথের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয়েছে।বাংলাদেশের বন্ধু রাষ্ট্র নতুন সরকারকে অভিনন্দন জানাবে এটি স্বাভাবিক একটি প্রক্রিয়া। এটা নতুন কিছু না।

তিনি বলেন, আমরা কারোর স্বীকৃতির জন্য চাতক পাখির মত অপেক্ষা করছি বিষয়টা মোটেও এমন না। সরকারকে একের পর এক অভিনন্দন বার্তায় হিংসার আগুনে জ্বলছে বিএনপি।

এ সময় বিএনপির কর্মসূচি নিয়েও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাসী কাজে জড়ালে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি।

কাদের বলেন, কর্মসূচি দেয়ার অধিকার বিএনপির আছে। কিন্তু আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড করে যদি জন শান্তি নষ্ট করে, তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে৷

‘তথাকথিত আন্দোলনের নামে তারা এখন দেশে-বিদেশে হাসি তামাশার পাত্র হয়েছে,’ বলেন তিনি।

ওবায়দুল কাদের মনে করেন, সারা পৃথিবী জুড়েই দ্রব্যমূল্য পরিস্থিতি জটিল অবস্থার মধ্যে রয়েছে। যুদ্ধ বাড়ছে, পণ্যের দামও লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

তবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয় কাজ করছে জানিয়ে তিনি বলেন, সরকার যথাসাধ্য চেষ্টা করছে। দ্রব্যমূল্য বাড়লে তার দায় সরকার এড়াতে পারে না।