29.5 C
Chittagong
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদবিনোদনইলিয়াস কাঞ্চনকে এবার দেখা যাবে টিভি নাটকে

ইলিয়াস কাঞ্চনকে এবার দেখা যাবে টিভি নাটকে

বিনোদন ডেস্ক :

‘বেদের মেয়ে জোসনা’খ্যাত অভিনেতা চলচ্চিত্র শিল্পী সমিতির আলোচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। এ পর্যন্ত তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন।

তবে একপর্যায়ে প্রাণপ্রিয় স্ত্রী এক সড়ক দুর্ঘটনায় মারা গেলে অভিনয় করার মতো মানসিক প্রফুল্লতা থেকে বঞ্চিত হন। সিনেমার অভিনয় অনিয়মিত হয়ে পড়েন। ঝুঁকে পড়েন নিজের গড়া আন্দোলনের প্ল্যাটফর্ম ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে।

অতঃপর সেই সিনেমা ও ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের সফল ক্যারিয়ার পেরিয়ে সর্বশেষ যুক্ত হন সিনেমা শিল্পীদের সভাপতি হিসেবে। তাকে এবার দেখা যাবে টিভি নাটকের অভিনয়ে। আজ শনিবার রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচার পাবে কাঞ্চন অভিনীত নাটক ‘রূপান্তর’।

সুজাত শিমুলের রচনায় শুভ্র আহমেদের নির্দেশনায় ও মাহফুজার রহমানের প্রযোজনায় নাটকটিতে আরও অভিনয় করেছেন মামুনুর রশিদ, আহসান হাবিব নাসিম, সুষমা সরকার, সাজ্জাদ সাজু, নীলিমা নুপুর, শামা ফারজানা, উত্তম অধিকারী, ওয়ানিয়া আহমেদ ও তাপস সরকার।

ইলিয়াস কাঞ্চন যে এবারই প্রথমবারের মতো টিভি নাটকে যুক্ত হলেন তা নয়। এই নাটকে একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা চরিত্রে অভিনয় করেছেন কাঞ্চন।

এর আগেও তিনি টিভি নাটকে অভিনয় করেছে। তবে শেষ কবে কোন নাটকে অভিনয় করেছেন সেটি অভিনেতা নিজেও মনে করতে পারছেন না। সে হিসেবে বলতেই হবে দীর্ঘদিন পর আজকে আবার কোনো টিভি নাটকে দেখা যাবে এই নেতা-অভিনেতাকে।

আর শেষবার যখন তিনি টিভি নাটকে অভিনয় করেছিলেন সেই সময় নিশ্চয় টিভি নাটকের অবস্থা ঢাকাই চলচ্চিত্রের অবস্থার চেয়ে অনেক উন্নত ছিল। আর এখন টিভি নাটকে এমন অবস্থা বিরাজ করছে যখন নতুনদের হাতে পড়ে ঢাকাই চলচ্চিত্র ক্রমশ উন্নতির সাক্ষর রাখছে সেখানে টিভি নাটকের অবস্থা যেন ক্রমশই অধোগতির দিকে নামছে। সেটা বিটিভির নাটকেই হোক আর বেসরকারি টিভি চ্যানেলেই হোক।

নাটকের এমন বেহাল অবস্থা চলাকালীন সময়েও যে ইলিয়াস কাঞ্চনের মতো একজন খ্যাতনামা চলচ্চিত্র অভিনেতা আবার টিভি নাটকে দেখা দিচ্ছেন নিঃসন্দেহে সেটা আরও বেশি বিস্ময়ের।

নাটকের গল্পে দেখা যাবে- কামরান আহমেদ একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। দুই ছেলে ও এক মেয়ে। বড় ছেলের বউ রেহানা ও নাতনি অরিনকে নিয়ে তার সংসার। পরিবারের সবার ওপর তার ভীষণ আক্ষেপ। কারণ কারোর মধ্যে কোনো শৃঙ্খলা নেই।

প্রযোজক মাহফুজার রহমান বলেন, ‘আধুনিক ঢাকা শহরের পরিবারগুলোতে বাবার শাসন না থাকলে যে অবস্থা হয় তারই চিত্র দেখানোর চেষ্টা করেছি এ নাটকে।’