37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদবিনোদন‘ফেরেশতে’ নিয়ে তেহরানে জয়া

‘ফেরেশতে’ নিয়ে তেহরানে জয়া

বিনোদন ডেস্ক :

বালাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় ‘ফেরেশতে’ সিনেমায় অভিনয় করেছেন অভিনেত্রী জয়া আহসান। এটি ‘ফেরেশতে’ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২২তম আসরে প্রদর্শন করা হয়েছে।

আর অভিনয়ের জন্য বরাবরের মতো বেশ প্রশংসিত হয়েছেন জয়া। এবার ইরানের বৃহৎ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি হিসেবেও দেখানো হলো ‘ফেরেশতে’। গত বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ইরানের তেহরানে শুরু হয়েছে ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

এটি চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। এ উৎসবে ৩৭টি সিনেমা তিনটি ভিন্ন ভিন্ন বিভাগে প্রতিযোগিতা করছে। এরমধ্যে মূল প্রতিযোগিতা বিভাগে আছে ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম পরিচালিত ‘ফেরেশতে’।

ফজর চলচ্চিত্র উৎসবে ‘ফেরেশতে’র উদ্বোধনী প্রদর্শনীতে উপস্থিত ছিলেন- তেহরানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান, ছবির নির্মাতা অতাশ জমজম এবং ছবির প্রধান চরিত্রে অভিনয় করা জয়া আহসান, সুমন ফারুক ও রিকিতা নন্দিনী শিমু। এছাড়াও প্রদর্শনীতে ছিলেন- ‘ফেরেশতে’র গল্পকার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুমিত আল রশিদ।

‘ফেরেশতে’ সিনেমায় জয়া আহসান অভিনয় করেছেন সংগ্রামী এক নারীর চরিত্রে। ইতোমধ্যে এটি ভারতের একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।

ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে। মুর্তজা অতাশ জমজম পরিচালিত জয়া অভিনীত এই ইরানি ভাষার সিনেমাটি এখন মুক্তির প্রহর গুণছে। এবার সিনেমাটি নিয়ে জয়া তেহরানে অবস্থান করছেন।