37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাআর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচটি ২-২ গোলে ড্র

আর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচটি ২-২ গোলে ড্র

খেলাধুলা ডেস্ক :

২০২৪ প্যারিস অলিম্পিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলা ম্যাচটিতে উত্তেজনা ছড়িয়েছে বেশ।

যার ফলে দু’দলের ৩ খেলোয়াড়কে দেখতে হয়েছে লালকার্ড। এতে করে চূড়ান্ত বাছাইপর্বের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগ করে মাঠ ছেড়ে দু’দলে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকালে এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে মুখোমুখি হয়ে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলা। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

আর্জেন্টিনা হয়ে গোল করেন থিয়াগো আলমাদা, আরেকটি গোল হয় আত্মঘাতি। ভেনেজুয়েলার হয়ে গোল করেন কেভিন কেলসি, আরেকটি গোল হয় আত্মঘাতি।

৩২ ফাউলের ম্যাচে শুরুতেই এগিয়ে যায় ভেনেজুয়েলা। ভেনেজুয়েলার আক্রমণ থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল ঢুকিয়ে দেন আলবিসেলেস্তে গোলরক্ষক লিয়ান্দ্রো ব্রে।

তবে প্রথমার্ধেই আত্মঘাতি গোলের কল্যাণে ম্যাচে সমতায় ফেরে আর্জেন্টিনা। ম্যাচের ৩৯তম মিনিটে ভেনেজুয়েলার কার্লোস ভিভাস নিজেদের জাল বল ঢুকিয়ে দিলে ১-১ গোলে সমতায় ফেরে।

বিরতির পর ম্যাচের ৬১তম মিনিটে আর্জেন্টিনাকে লিড এনে দেন অধিনায়ক থিয়াগো আলমাদা। পাবলো সোলারির অ্যাসিস্ট থেকে গোল করেন তিনি।

আর্জেন্টিনা যখন জয়ের স্বপ্নে বিভোর তখনই পেনাল্টি পায় ভেনেজুয়েলা। সেখান থেকে সফল স্পট কিকে গোল করে ম্যাচে সমতায় ফেরান কেভিন কেলসি।

অলিম্পিকের নিয়মানুসারে লাতিন আমেরিকা থেকে দুটি দল অংশ নিতে পারবে। সেই দুটি দল কারা হবে তা জানতে অপেক্ষা করতে হবে আরও কিছু দিন। তবে ইতোমধ্যে লাতিন অঞ্চলের গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়েছে।

দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হয়েছে চারটি দল। গ্রুপ ‘এ’ থেকে ব্রাজিলের সঙ্গে উঠেছে ভেনেজুয়েলা ও গ্রুপ ‘বি’ থেকে আর্জেন্টিনার সঙ্গে উঠেছে প্যারাগুয়ে।

এ চারটি দল বাছাইপর্বের চূড়ান্ত পর্বে একে অপরের মুখোমুখি হবে। সেখান থেকে শীর্ষে থাকা দু’দলই পাবে প্যারিস অলিম্পিকে খেলার সুযোগ যেটি মাঠে গড়াবে চলতি বছরের জুলাইতে।

বাছাইয়ের চূড়ান্ত পর্বে আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ আগামী ৮ ফেব্রুয়ারি। যেখানে প্রতিপক্ষ প্যারাগুয়ে। তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ১১ ফেব্রুয়ারি। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী হবে ব্রাজিলের।