26.9 C
Chittagong
সোমবার, ১৫ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলা৩৩ বলে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়লেন যে ব্যাটার

৩৩ বলে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়লেন যে ব্যাটার

খেলাধুলা ডেস্ক :

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এতদিন দ্রুততম সেঞ্চুরির রেকর্ডের মালিক ছিলেন কুশল মাল্লা। মাত্র ৩৪ বলেই টি-টোয়েন্টি দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন নেপালের এই ব্যাটার।

এবার তার এই বিশ্বরেকর্ড ভেঙে দিয়েছেন ইয়ান নিকোল লফটি-ইটন। নেপালের বিপক্ষে মাত্র ৩৩ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়ে এই রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে পাঁচে ব্যাটিংয়ে নেমে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন লফটি-ইটন।

এদিন পাঁচে ব্যাটিংয়ে নেমেই ঝোড়ো শুরু করেন বাঁহাতি এই ব্যাটার। এরপর মাত্র ১৮ বলেই হাফ-সেঞ্চুরির দেখা পান তিনি।

ইনিংসের ১৯তম ওভারে ঐরীর তৃতীয় বলে নাম লেখান এই বিশ্বরেকর্ডে। শেষ পর্যন্ত ১১ চার ও ৮ ছক্কায় ৩৬ বলে ১০১ রানের মারকাটারি ইনিংস খেলে বুহারার বলে গুলশানের মুঠোবন্দি হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

এই রেকর্ডে নাম লেখাতে ৯২ রানই বাউন্ডারি থেকে এসেছে। নামিবিয়ার কোনো ব্যাটারের হয়ে এটিও একটি রেকর্ড। এর আগে বাউন্ডারি থেকে ৮২ রান তুলেছিলেন জিন-পিয়ের কোটজে।

চতুর্থ উইকেটে ৫২ বলে ১৩৫ রান তুলেন ম্যালান ক্রুগার ও লফটি-ইটন জুটি; যা কিনা দলটির চতুর্থ উইকেটে সর্বোচ্চ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৬ রানে থেমেছে নামিবিয়ার ইনিংস।