26.9 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলালেবাননের কাছে ২-১ গোলে হেরে বাছাই শেষ বাংলাদেশের

লেবাননের কাছে ২-১ গোলে হেরে বাছাই শেষ বাংলাদেশের

খেলাধুলা ডেস্ক:

বিশ্বকাপ বাছাইয়ের এশিয়ান অঞ্চলে লেবাননের কাছে ৪-০ গোলের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এদিকে কাতারের কাছে ২-১ গোলে হেরেছে ভারত। অন্য ম্যাচে জয় পেয়েছে জাপান ও ইরাক। তবে ইরান ও উজবেকিস্তানের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

বিশ্বকাপ বাছাই ফুটবলে লেবাননের বিপক্ষে জয় না হোক ড্রয়ের আশা নিয়েই কাতার গিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। ঢাকায় দুই দলের ম্যাচটি ১-১ গোলে অমিমাংসিত ছিল বলেই আশার পারদটা উপড়ে ছিল লাল-সবুজ জার্সিধারীদের।

দোহায় খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে লেবাননের অধিনায়ক হাসান মাসতুকের হ্যাটট্রিকে ৪-০ গোলে হেরেছে হাভিয়ের কাবরেরার শিষ্যরা। এর ফলে ৬ ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে সবার নিচে থাকল বাংলাদেশ।

অন্যদিকে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় লেবানন। তৃতীয় ও চতুর্থ দল ২০২৭ এশিয়ান গেমসের বাছাই পর্ব খেলতে পারবে। এই গ্রুপ থেকে অস্ট্রেলিয়া ও ফিলিস্তিন শীর্ষ দুই দল হিসেবে বিশ্বকাপের তৃতীয় রাউন্ডে উঠেছে।

এদিকে কাতারের সঙ্গে চোখে চোখ রেখেই লড়েছে ভারত। ম্যাচের ৩৭ মিনিটে লালিয়ানজুলার গোলে এগিয়ে গিয়েও শেষরক্ষা করতে পারেনি ভারত। ৭৩ মিনিটে ইউসুফ আয়মানের গোলে ১-১ এ সমতা আনে কাতার। এরপর ৮৫ মিনিটে আহম্মেদ আলী গোল করলে পরাজিত হয়ে মাঠ ছাড়তে হয় ভারতকে।

বাছাই পর্বের একচেটিয়া ম্যাচে সিরিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে জাপান। জাপানের হয়ে গোলগুলো করেন, আয়াসে উইদা, রিতসু ডোয়ান, উকি সোমা ও তাকুমি মিনামিনো। একটি গোল ছিলো আত্মঘাতী।

অন্য ম্যাচে ইরাক ৩-১ গোলে ভিয়েতনামকে হারিয়েছে। ইরাকের পক্ষে হোসেন আলী, আলী জসিম ও আয়মান হোসেন গোল তিনটি করেন। আর ভিয়েতনামের পক্ষে একমাত্র গোলটি করেন তুয়ান হাই।