26.9 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাবাবর আজমদের ঘাড়ে বৃষ্টির ভয়

বাবর আজমদের ঘাড়ে বৃষ্টির ভয়

খেলাধুলা ডেস্ক :

ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড পার্ক স্টেডিয়ামে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী যে ম্যাচগুলি রয়েছে, তাতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

ফ্লোরিডা গ্রুপ এ-র আরও ৩টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। তিন ম্যাচেই বৃষ্টির বড় সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে বৃষ্টির জেরে কপাল পুড়েছে শ্রীলঙ্কার।

বুধবার (১১ জুন) নেপাল এবং শ্রীলঙ্কা ম্যাচে এত বৃষ্টি হয়েছে যে, একটি বল করাও সম্ভব হয়নি। সেটি বাতিল করে দিতে হয়। এমন কী ৫ ওভারের ম্যাচের জন্য কাট অফ সময়ের ২ ঘন্টা আগেই ম্যাচটি বাতিল করে দেওয়া হয়।

এখই ভয় কাজ করছে পাকিস্তানের। এমনিতেই বিশ্বকাপের সুপার আটে যাওয়ার আশা জটিল অঙ্কের সমীকরণে ঘিরে রয়েছে তাদের। তার ওপর বাবর আজমদের ঘাড়ে চেপে বসেছে বৃষ্টির আশঙ্কা।

আগামী ১৪ জুন যদি আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ ভেস্তে যায়, তবে পাকিস্তানের আশা সেদনিই শেষ হয়ে যাবে। কারণ আর এক পয়েন্ট পেলেই আমেরিকা সুপার আটে উঠে পড়বে।

অঙ্কের হিসেবে আয়ারল্যান্ডের কাছে আমেরিকাকে হারতে হবে। আর এই ম্যাচের দিনই ৯১% বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

১৫ জুন এখানে কানাডার সঙ্গে ম্যাচ থাকবে ভারতের। সেই ম্যাচও বৃষ্টিতে ভেসে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ১৬ জুন আয়ারল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচেও ৪৭% বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এটি ভাসলেও বাবর আজমদের কপাল পুড়বে।

প্রথম দুই ম্যাচে আমেরিকা এবং ভারতের কাছে হেরে নিজেদের লড়াই এমনিতেই কঠিন করে তুলেছে পাকিস্তান। মঙ্গলবার তারা কানাডাকে হারানোয়, এখনও সুপার আটের লড়াই থেকে পুরোপুরি ছিটকে যায়নি।

তবে বৃষ্টি তাদের শেষ আশাটুকু নষ্ট করে দিতে পারে। ফ্লোরিডার দুর্যোগপূর্ণ আবহাওয়া টুর্নামেন্টে তাদের ভাগ্য নির্ধারণে বিশাল ভূমিকা পালন করতে পারে।