27.7 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদসারাদেশ১৬ লাখ টাকার ইজারা একলাফে ১ কোটি ৬৬ লাখ

১৬ লাখ টাকার ইজারা একলাফে ১ কোটি ৬৬ লাখ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ কর্তৃক উৎপাদিত বিভিন্ন পণ্যের উপর টোল-ট্যাক্স আদায়ের জন্য ইজারা কার্যক্রম সম্পন্ন হয়েছে।

প্রতিবছরের ন্যায় এবারও নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ হল রুমে ইজারা কার্যক্রম অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২০ জুন) দুপুর ১ টায় চলতি বছরের সর্বোচ্চ দামে ইজারা ডাকেন নুরুল ইসলাম।

তিনি ১ কোটি ৬৬ লাখ টাকায় ইজারা ঘোষণা করেছেন। যা গত বছর ছিল মাত্র ১৬ লাখ টাকা। এতে দ্বিতীয় ডাককারী ছিলেন ব্যবসায়ী আবদুর রহিম ও তৃতীয় ছিলেন ব্যবসায়ী জামশেদ আলম।

এ সময় উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন।

ইজারা ডাককারী ছাড়াও এতে দেশের গুরুত্বপূর্ণ গোয়েন্দা সংস্থার কর্মকর্তা, সাংবাদিক ও পরিষদের সকল সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

এদিকে স্থানীয় বাসিন্দা আবদুল মজিদ, ছৈয়দ আলম ও আনোয়ার হোসেন জানান, গতবছর এটির ডাক ছিল ১৬ লক্ষ টাকা।

এ বছর ১ কোটি ৬৬ লাখ হয়। যাতে করে গত বছরের তুুলনায় এক লাফে উঠে দাড়ায় দেড় কোটি টাকা অতিরিক্ত রাজস্ব পাওয়ায় পেছনে অবদান ছিল নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তোফাইল আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমনের।

ওনাদেরকে এলাকাবাসী সাধুবাদ দেন সরকারের মুনাফা বৃদ্ধির জন্যে।

সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন এ প্রতিবেদককে বলেন, গত বছর এ ডাক ছিল ১৬ লাখ। এ বছর ডাক হলো ১ কোটি ৬৬ লাখ। তিনি আরো বলেন, প্রকাশ্যে এ ডাক সম্পন্ন হয়। উপজেলার সব সেক্টরের কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।