31.8 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদজাতীয়‘বিএনপির মার্কিন ভিসা নীতির আওতায় পড়া উচিত’

‘বিএনপির মার্কিন ভিসা নীতির আওতায় পড়া উচিত’

সুসংবাদ ডেস্ক:

নির্বাচন সামনে রেখে ঢাকার প্রবেশপথ অবরোধের কর্মসূচি দেয়ায় বিএনপির মার্কিন ভিসা নীতির আওতায় পড়া উচিৎ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩০) জুলাই সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন তিনি।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকানদের উদ্দেশ্যে বলবো, সমাবেশের পরেরদিন তারা (বিএনপি) কেনো অবরোধ কর্মসূচির দিল? এটা কোন ধরনের গণতন্ত্র? এটা তো নির্বাচনকে বাধাগ্রস্ত করা। ভিসানীতি তো তাদের ওপর প্রয়োগ করা উচিত। তাদের উদ্দেশ্য একটা লাশ ফেলা। লন্ডন থেকে তারেক রহমান সেই কথাই বলেছেন।

তিনি বলেন, যারা নির্বাচন চায়, তারা সংঘাত চায় না। আমরা নির্বাচন চাই।

মন্ত্রী বলেন, আমরা উত্তেজনায় যাবো না। আমরা নির্বাচন চাই। তারা যে করেই হোক সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায়। নির্বাচন পর্যন্ত আমাদের কর্মসূচি থাকবে, তবে ধরন পাল্টাবে। নির্বাচন পর্যন্ত ছাড়াছাড়ি নেই। আমরা মাঠে আছি।

ঢাকার প্রবেশপথ অবরোধ করলে পুলিশ তাদের দায়িত্ব পালন করবেই উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এত আপ্যায়নের পরে তাদের কর্মীদের অবস্থান কী? কর্মীরা ঢাকার অবস্থানের জন্য অতিরিক্ত জামা কাপড় নিয়ে এসেছিল ফিরে যেতে হলো।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির দাবি অনুযায়ী, কোন বিদেশি দূতাবাস এখনও বলেনি তত্ত্বাবধায়ক সরকার দিতে হবে। পার্লামেন্ট বিলুপ্ত করতে হবে। তাদের মূল দাবির সঙ্গে বিদেশিরা একমত পোষণ করেনি।