27.5 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদউপজেলাসীতাকুণ্ডে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার মজুদ,লক্ষ টাকা অর্থদণ্ড

সীতাকুণ্ডে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার মজুদ,লক্ষ টাকা অর্থদণ্ড

গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ছোট কুমিরার মছজিদ্দা নিমতল এলাকার মেসার্স বিল্যাহ ট্রেডার্সে অভিযান চালিয়েছে প্রশাসন।

আজ বুধবার (২৬ জুন) দুপুরে পরিচালিত অভিযানে দেখা যায় এলাকাটি আবাসিক। সেখানে ফায়ার সার্ভিস এবং বিস্ফোরক অধিদপ্তরের কোন লাইসেন্স না নিয়ে বিপজ্জনকভাবে গ্যাস সিলিন্ডারের ব্যবসা করছে বিল্যাহ ট্রেডার্স। এ প্রতিষ্ঠানে প্রায় এক হাজার গ্যাস সিলিন্ডার মজুদ রয়েছে।

অনুমোদনবিহীনভাবে গ্যাস সিলিন্ডার মজুদ এবং বিক্রির দায়ে প্রতিষ্ঠানটির মালিক মো. মাসুম উদ্দিন বিল্যাহকে এক লক্ষ টাকা জরিমানা করেন অভিযানে নের্তৃত্ব দেওয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন।

তিনি জানান, ভোক্তা অধিকার আইনে তাকে এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। একইসাথে আগামী এক সপ্তাহের মধ্যে সব গ্যাস সিলিন্ডার আবাসিক এলাকা থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য মুচলেকা নেওয়া হয়।

অভিযানে অংশ নিয়ে গোয়েন্দা সংস্থা এনএসআই চট্টগ্রাম জেলা প্রতিনিধি, সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার এবং থানা পুলিশের একটি টিম নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহযোগিতা করেন।