26.9 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামসীতাকুণ্ডে চাকমা নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

সীতাকুণ্ডে চাকমা নারীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের একটি পাহাড়ে বসবাসরত এক চাকমা নারীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গতকাল সোমবার (১ জুলাই) ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার যুবকের নাম মো. গিয়াস উদ্দিন (৩৮)। সে সলিমপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকার মো. ইউসুফের ছেলে।

জানা গেছে, বেশ কিছুদিন ধরেই পাহাড়ে কলাবাগানে কাজ করার সুবাধে সেখানেই একটি টিনের ঘর তৈরি করে স্বামীকে নিয়ে থাকতেন ভুক্তভোগী চাকমা নারী।

সম্প্রতি পাহাড়ি জায়গাটি নিজের দাবি করেন গিয়াস উদ্দিন। তিনি চাকমা নারী ও স্বামীকে ঘর ছেড়ে দিতে হুমকি দেন। তার কথামতো ঘরটি ছেড়ে না দেয়ায় গত ৩০ জুন রবিবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে গিয়াস উদ্দিন অজ্ঞাত আরও দুজন লোক নিয়ে তাদের বসতঘরে প্রবেশ করেন।

তারা তিনজন মিলে প্রথমে ভুক্তভোগী নারী ও তার স্বামীর চোখ মুখ বেঁধে ফেলে। পরে ওই চাকমা নারীকে জোরপূর্বক ধর্ষণ করে গিয়াস উদ্দিন। এসময় গিয়াস উদ্দিনের সাথে থাকা অজ্ঞাত দুজন ঘরে থাকা বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় সোমবার ভোরে ভুক্তভোগী ওই নারী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে থানায় মামলা দায়ের করেন। মামলায় মো. গিয়াস উদ্দিন (৩৮)সহ অজ্ঞাত আরো দু’জনকে আসামি করা হয়েছে।

ধর্ষণের অভিযোগে মামলা দায়েরের তথ্য নিশ্চিত করে সীতাকুণ্ড থানার ওসি কামাল উদ্দিন বলেন, মধ্যরাতে নিজ বসতঘরে ধর্ষণের শিকার হওয়া ওই চাকমা নারী বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

মামলা পরবর্তীতে গতকাল সকালে ষতিাকুণ্ড থানা পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করে মূল অভিযুক্ত গিয়াস উদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হয়। একই দিন দুপুরে আদালতের মাধ্যমে আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।