26.9 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাকলম্বিয়ার সঙ্গে জিততে পারেনি ব্রাজিল

কলম্বিয়ার সঙ্গে জিততে পারেনি ব্রাজিল

খেলাধুলা ডেস্ক :

পারলো না ব্রাজিল। পারলো না কলম্বিয়ার অজেয় যাত্রা ভাঙতে। কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে শুরুতে এগিয়ে গিয়েও ড্র করেই মাঠ ছাড়তে হয়েছে ডরিভাল জুনিয়রের দলকে।

এই পয়েন্ট ভাগাভাগিতে বড় বিপদেই পড়েছে লাতিন আমেরিকার জায়ান্টরা। কোয়ার্টার ফাইনালেই এখন দলটিকে মোকাবিলা করতে হবে শক্তিশালী উরুগুয়েকে।

আজ বুধবার (৩ জুলাই) ক্যালিফোর্নিয়ার লিভাইস স্টেডিয়ামে কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। ফলে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের রানার্সআপ হয়েছে দলটি।

অপরদিকে, ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিল টপার কলম্বিয়া। কোয়ার্টার ফাইনালে টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকা হামেস রদ্রিগেজের দলের প্রতিপক্ষ পানামা।

এমনিতেই দল হিসেবে দারুণ ছন্দে আছে উরুগুয়ে। এবারের কোপা জয়ের অন্যতম দাবিদারও। দলটি ‘সি’ গ্রুপ শেষ করে টানা ৩ জয়ে।

ব্রাজিলের জন্য মরার ওপর খাঁড়ার ঘা কোয়ার্টার ফাইনালে দলের তারকা ভিনিসিয়ুস জুনিয়রকে না পাওয়া। আজ কলম্বিয়ার বিপক্ষে হলুদ কার্ড দেখায় কোয়ার্টারে তাকে থাকতে হবে দর্শক হয়ে।

কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে এড়াতে কলম্বিয়ার বিপক্ষে জয় দরকার ছিল ব্রাজিলের। শুরুতে দলটি এগিয়েও যায় সেই লক্ষ্যে। ম্যাচের ১২তম মিনিটে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করেন বার্সেলোনা ফরোয়ার্ড রাফিনিয়া।

ওই গোলের পর কলম্বিয়াকে চেপেই ধরেছিল সেলেসাওরা। পরক্ষনেই ম্যাচে ফেরে কলম্বিয়া, প্রথমার্ধেই ফেরে সমতায়। ইনজুরি সময়ে গোল করেন কলম্বিয়ান রাইটব্যাক দানিয়েল মুনোজ।

দ্বিতীয়ার্ধে দাপট দেখায় কলম্বিয়াই। একটা সময় মনে হচ্ছিল, ব্রাজিলকে নাচাচ্ছে দলটি। তাদের ফরোয়ার্ডরা দারুণ কিছু সুযোগ নষ্ট না করলে জয় নিয়েও মাঠ ছাড়ার সুযোগ ছিল কলম্বিয়ার।

তবে জয় না পেলেও, পয়েন্ট ভাগাভাগি করেই কোয়ার্টারে উরুগুয়েকে এড়িয়ে গেল কলম্বিয়া, আর বিপদে পড়লো ব্রাজিল।