27.7 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামচবিতে গাঁজাসহ ৩০ শিক্ষার্থী আটক

চবিতে গাঁজাসহ ৩০ শিক্ষার্থী আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে অভিযান চালিয়ে মাদকদ্রব্য গাঁজাসহ প্রায় ৩০ জন শিক্ষার্থীকে আটক করেছে প্রক্টরিয়াল বডি।

এর মধ্যে ৭-৮ জন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, বাকিরা বহিরাগত। নিয়মিত টহলের অংশ হিসেবে শনিবার (৬ জুলাই) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করে প্রক্টরিয়াল বডি।

এ সময় গাঁজা উদ্ধারের পাশাপাশি বহিরাগতদের কাছ থেকে মোটরসাইকেল ও কারের চাবি, আইডি কার্ড জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন মিত্র।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্পাসের বায়োলজিক্যাল পুকুর পাড়, সমাজবিজ্ঞান ঝুপড়ি, উন্মুক্ত মঞ্চে, বোটানিক্যাল পুকুর পাড় ও অতীশ দিপঙ্কর হল এলাকাসহ বিভিন্ন জায়গায় নিয়মিত বসে মাদকের আড্ডা।

এমন সংবাদের ভিত্তিতে গোপনে অভিযান চালায় প্রক্টরিয়াল বডি। এ সময় গাঁজা সেবনরত অবস্থায় অনেককে আটক করা হয়। আবার অনেকের কাছে পাওয়া যায় গাঁজার পোটলা।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন মিত্র বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষার্থে আমরা নিয়মিত এ ধরনের অভিযান পরিচালনা করে থাকি।

গোপন তথ্যের মাধ্যমে জানতে পেরে আমরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা থেকে মাদক সেবনকারী প্রায় ৮-১০টা গ্রুপকে আটক করি। এ সময় ক্যাম্পাসের শিক্ষার্থী ও বহিরাগত মিলিয়ে প্রায় ৩০ জনের কাছ থেকে মাদকদ্রব্য জব্দ করেছি।

তিনি আরও বলেন, যেসব শিক্ষার্থীদের কাছ থেকে গাঁজা পাওয়া গেছে তাদের বিরুদ্ধে আমরা একাডেমিক শাস্তির দিকে যাব। আর যারা বহিরাগত তাদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নিবে।