28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাম্যারাডোনার জার্সি গায়ে ভাইরাল লিওনেল মেসি

ম্যারাডোনার জার্সি গায়ে ভাইরাল লিওনেল মেসি

সুসংবাদ ডেস্ক:

১৭ বছরের ক্যারিয়ারে লিওনেল মেসিকে এতোটা ফুরফুরে মেজাজে শেষ কবে দেখা গিয়েছে তা নিয়ে আলোচনা চলতেই পারে। বিশ্বকাপ জেতার পর থেকেই অনেকটা ভারমুক্ত হয়ে ফুটবল খেলছেন। ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন ছেড়ে যুক্তরাষ্ট্রে আসার পর আরও বেশি নির্ভার দেখা গেল তাকে।

তেমনই এক হাস্যোজ্জ্বল মেসিকে দেখা গেল গতকাল। ইন্সটাগ্রামে মেসির সেই ছবি অবশ্য ভাইরাল হয়েছে অন্য এক কারণে। আর্জেন্টিনার যে জার্সিটা মেসি পরেছেন, সেটা মূলত আরেক আর্জেন্টাইন গ্রেট ডিয়েগো ম্যারাডোনার স্মৃতি বিজড়িত জার্সি। এই জার্সি পরেই বিশ্বকাপে নিজের শেষ ম্যাচটা খেলেছিলেন তিনি।

ডোপ টেস্টে পজেটিভ হয়ে ১৯৯৪ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ হয়েছিলেন ম্যারাডোনা। সেবার বিশ্বকাপের আসরটা বসেছিল এই যুক্তরাষ্ট্রেই। মেসি নিজেও আছেন এখন সেখানে। ‘৯৪ বিশ্বকাপে আর্জেন্টিনার অ্যাওয়ে জার্সি পরিহিত মেসিকে নিয়ে তাই এবার শুরু হয়েছে নতুন আলোচনা।

স্প্যানিশ গণমাধ্যম মার্কা এই ছবিকে দেখছে মেসির বিশ্বকাপ খেলার সঙ্কেত হিসেবে। ২০২৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্রেই বসবে বৈশ্বিক ফুটবলের সবচেয়ে বড় আসর। এখানেই নিজের সবশেষ বিশ্বকাপ খেলেছিলেন ম্যারাডোনা। তার জার্সি পরে মেসিও যুক্তরাষ্ট্রে নিজের শেষ বিশ্বকাপ খেলার ইঙ্গিত দিচ্ছে কিনা সেই প্রশ্ন রেখেছে মার্কা।

অবশ্য মেসি নিজে জানিয়েছেন, পরের বিশ্বকাপটা খেলার পরিকল্পনা নেই তার। ২০২২ সালের কাতার বিশ্বকাপই নিজের শেষ বলে জানিয়ে রেখেছেন তিনি। কিন্তু, মেসির সাম্প্রতিক ফর্মের কারণে কিছুটা হলেও আশায় বুক বাঁধছেন ভক্তরা। যুক্তরাষ্ট্রের লিগে নিজের প্রথম ২ ম্যাচেই করে ফেলেছেন ৩ গোল।

বিশ্বকাপ না খেললেও যুক্তরাষ্ট্রে পরের কোপা আমেরিকার খেলার ব্যাপারে অনেকটাই নিশ্চিত মেসি। ২০২৪ সালেই বসবে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই আসর। অবশ্য এবার তাতে যুক্ত হচ্ছে উত্তর আমেরিকাও।

২০২৬ বিশ্বকাপ খেলতে নামলে অন্যরকম এক রেকর্ডই করে বসবেন মেসি। এখন পর্যন্ত কোন ফুটবলারই ৬ বার বিশ্বকাপ খেলতে নামেননি। ফুটবলে অজস্র রেকর্ডের মালিক মেসি এই রেকর্ডেও নিজের নাম তুলবেন কিনা তা সময়ই জানিয়ে দিবে।