28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদশিরোনামবিশৃঙ্খলা থামানোর জন্য আমরা প্রস্তুত : ডিএমপি কমিশনার

বিশৃঙ্খলা থামানোর জন্য আমরা প্রস্তুত : ডিএমপি কমিশনার

সুসংবাদ ডেস্ক:

কথায় কথায় তাদের সঙ্গে (বিএনপি) অ্যাকশন নেওয়া, এসব করতে চাই না বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, বিশৃঙ্খলা থামানোর জন্য আমাদের প্রস্তুতি আছে। তবে আমাদের প্রস্তুতি তো বড় কথা নয়, তাদের আমরা অনুমতি দিলাম তাই তাদের দায়িত্বটা বড়। কথায় কথায় তাদের সঙ্গে অ্যাকশন নেওয়া এসব করতে চাই না।

আজ শুক্রবার (১৮ আগস্ট) বেলা সোয়া ১১টায় বিএনপির গণমিছিল প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, আমরা সবাই দায়িত্বশীল। তাদের দায়িত্বের প্রতি আমরা শ্রদ্ধা রাখতে চাই। তারপরও যদি তারা দায়িত্ব পালন করতে না পারে তাহলে সব ধরনের দায়-দায়িত্ব তাদের বহন করতে হবে।

তিনি বলেন, বিএনপিকে অনুমতি দিয়েছি শর্তসাপেক্ষে। শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। ভবিষ্যতে যদি তারা বারবার শর্ত ভঙ্গ করে তাহলে এর দায়-দায়িত্ব তাদের বহন করতে হবে। আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য যতটুকু কঠোর হওয়া দরকার আমরা ততটুকু কঠোর হবো।

একদফা দাবিতে ঘোষিত তিন দিনের কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি ও তাদের যুগপৎ আন্দোলনের সঙ্গীরা। পৃথক দুটি গণমিছিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় সিনিয়র নেতারাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারাও অংশ নেবেন।