31.8 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদআন্তর্জাতিককাশ্মীরে ভারতীয় সেনাদের গুলিতে তিন ‘সন্ত্রাসী’ নিহত

কাশ্মীরে ভারতীয় সেনাদের গুলিতে তিন ‘সন্ত্রাসী’ নিহত

আন্তর্জাতিক ডেস্ক:

ভারত শাসিত জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি সীমান্ত) অতিক্রম করার সময় ভারতীয় সেনাদের গুলিতে তিন ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটি। এসময় পাকিস্তানি সেনারা ওই সন্ত্রাসীদের রক্ষা করতে ভারতের দিকে পাল্টা গুলি ছুঁড়েছে বলে অভিযোগ উঠেছে। 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলায় এ ঘটনা ঘটে। তবে এ হামলার কারণ ও নিহতদের পরিচয় প্রকাশ করা হয়নি।

পীর পাঞ্জাল ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার পিএমএস ধিল্লন বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সন্ত্রাসীদের অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করতে ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশ একটি যৌথ অভিযান পরিচালনা করেছে।

ধিল্লন আরও বলেন, তিনজন সন্ত্রাসী ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। এসময় সেনাদের গুলিতে দুই সন্ত্রাসী নিহত হয় এবং তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তৃতীয় সন্ত্রাসীকে হত্যা করা হলেও তার মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি, কারণ পাকিস্তানি সেনারা পাল্টা গুলি চালিয়ে মরদেহ উদ্ধারে হস্তক্ষেপ করেছে।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, নিহত সন্ত্রাসীদের কাছ থেকে দুটি একে রাইফেল, একটি পিস্তল, সাতটি হ্যান্ড গ্রেনেড, একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) এবং পাকিস্তানের মুদ্রা পাওয়া গেছে।

এর আগে ২০২১ সালের ফেব্রুয়ারিতে ভারত ও পাকিস্তান নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর গুলিবর্ষণ বন্ধ করতে সম্মত হয়েছিল। পাশাপাশি সীমান্তে পারস্পরিক সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছিল।

ভারতীয় সেনা সংশ্লিষ্টরা বলছেন, এমন পরিস্থিতিতে পাক-ভারত সীমান্তে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।