37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদসারাদেশকক্সবাজারের ঈদগড়ে অস্ত্র কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব

কক্সবাজারের ঈদগড়ে অস্ত্র কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব

সুসংবাদ ডেস্ক:

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড়ের পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে ‘অস্ত্র কারখানার’ সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিভিন্ন সরঞ্জামসহ সংঘবদ্ধ চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে।

র‌্যাব-১৫’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের তেলখোলা পাইন্ন্যাসা পাহাড়ি এলাকায় এ অভিযান চালানো হয়।

আটক ব্যক্তির নাম আনোয়ার হোসেন। তিনি রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের খরুলিয়া এলাকার বাসিন্দা।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব ঘটনাস্থলে পৌঁছালে তিন থেকে চারজন দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় ধাওয়া দিয়ে একজনকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

এসময় কারখানায় তল্লাশি চালিয়ে দেশীয় তৈরি বন্দুক, ৬০টি গুলি, গুলির খালি খোসা, ১৫টি সীসা, ছেনি, হাতুড়ি, বাইশ, দুটি রেতসহ ৫০ গ্রাম বারুদ উদ্ধার করা হয়।

আটক ব্যক্তির বরাতে র‌্যাব জানায়, আটক আনোয়ার হোসেন সংঘবদ্ধ অস্ত্র তৈরি চক্রের তিন সদস্যের ব্যাপারে তথ্য দিয়েছেন। চক্রটি ঈদগড়ের গহিন পাহাড় এলাকায় অস্থায়ী তাঁবু টাঙিয়ে দীর্ঘদিন ধরে আগ্নেয়াস্ত্র ও গুলি তৈরি করে আসছিল। অস্ত্রগুলো কক্সবাজার শহর এবং রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের এলাকার অপরাধী চক্রের কাছে তারা সরবরাহ করতেন।