37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদলিডসাজেক যাবেন রাষ্ট্রপতি, ৫ দিন বন্ধ রিসোর্ট-কটেজ

সাজেক যাবেন রাষ্ট্রপতি, ৫ দিন বন্ধ রিসোর্ট-কটেজ

আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত পাঁচদিন সাজেক ভ্যালি পর্যটনকেন্দ্রের সব রিসোর্ট-কটেজে বন্ধ থাকবে। সাজেক কটেজ মালিক সমিতি ‘অনিবার্য’ কারণ দেখিয়ে কটেজ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

জানা যায়, রাঙামাটির সাজেকে অবকাশযাপনে যাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতির নিরাপত্তার স্বার্থেই রাঙ্গামাটি জেলা প্রশাসক এবং সাজেক কটেজ মালিক সমিতির নেতারা এমন সিদ্ধান্ত নিয়েছেন।

ফলে ওই সময়ের মধ্যে সাজেকে পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করা হয়েছে। একইসঙ্গে যারা ওই সময়ের জন্য কটেজ-রিসোর্টের জন্য বুকিং দিয়েছিলেন তাদের বুকিং বাতিল অথবা তারিখ পরিবর্তন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

এবিষয়ে সাজেক কটেজ-রিসোর্ট মালিক সমিতির সভাপতি সুপর্ন দেব বর্মণ জানান, সাজেকে প্রায় দুই শতাধিক আবাসিক কটেজ ও রিসোর্ট রয়েছে।

আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সাজেকের সব কটেজ, রিসোর্ট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

যারা ওই সময়ের জন্য কটেজ-রিসোর্টের জন্য বুকিং দিয়েছিলেন তাদের বুকিং বাতিল অথবা তারিখ পরিবর্তন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, রাষ্ট্রপতি সাজেক ভ্রমণে আসবেন ২০ থেকে ২২ ডিসেম্বর। তাই ১৮ থেকে ২২ তারিখ পর্যন্ত রাষ্ট্রপতির নিরাপত্তার স্বার্থে এই সময়ে সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।