27.4 C
Chittagong
শুক্রবার, ১৪ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদআন্তর্জাতিকগাজায় একদিনে ২৫০ মৃত্যু

গাজায় একদিনে ২৫০ মৃত্যু

গাজায় ইসরায়েলি হামলায় গেল ২৪ ঘন্টায় কমপক্ষে ২৫০ জনের মৃত্যু হয়েছে।

কেবলমাত্র মাগাজি উদ্বাস্তু শিবিরে এক বিমান হামলাতেই শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। আশঙ্কা করা হচ্ছে ধ্বংসস্তুপের নিচে অনেক মানুষ এখনও আটকা পড়ে আছেন। খবর আল জাজিরার।

পরিবার হারানো এক নারী কাঁদতে কাঁদতে জানান, আমার পুরো পরিবার শেষ হয়ে গেছে। আমার পাঁচ ভাইয়ের কেউই আর বেচে নেই। ওরা আমার পরিবারের সবাইকে মেরে ফেলেছে।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, মাগাজি ক্যাম্পের ভেতরে একটি আবাসিক এলাকায় ইসরায়েলি হামলায় সাতটি পরিবারের সবাই মারা গেছেন।

মাগাজি ক্যাম্পের বাসিন্দা জেয়াদ আওয়াদ জানান, ইসরায়েলি সামরিক বাহিনী বেসামরিক ব্যক্তিদেরকেও ছাড় দিচ্ছে না। মৃত্যুর আগে আমার বাচ্চা আমাকে বলছিলো- কি হচ্ছে এসব? আমাকে সাহায্য করো। আমি নিঃশ্বাস নিতে পারছি না।

বড়দিনের আগের রাত ছিলো ইসরায়েল-হামাস যুদ্ধ শুরুর পর থেকে অন্যতম ভয়াল এক রাত। এ রাতে অসংখ্য বাড়িঘর ধ্বংসস্তুপে পরিণত হয়েছে এবং প্রচুর মানুষ ধ্বংসস্তুপের নিচে চাপা পড়েছে।

মাগাজি ক্যাম্প থেকে আল জাজিরার প্রতিবেদক হিন্দ খুদারি জানান, ইসরায়েলি বাহিনী মূলত আবাসিক ভবনগুলোকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। এমনও পরিবার আছে যাদের প্রায় সকল সদস্যই ধ্বংস্তুপের নিচে চাপা পড়েছে। ইসরায়েলি বাহিনী ছোটো শিশুদেরকেও রেহাই দেয়নি।

এদিকে, গাজার খান ইউনিস, বুরিজ এবং নুসিরাত এলাকাতেও হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এসকল হামলায় কমপক্ষে ৫শ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।