28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামনির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা নজিবুল বশর মাইজভান্ডারীর

নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা নজিবুল বশর মাইজভান্ডারীর

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে ডেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বেলা ১১টার দিকে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, আসন্ন সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

এবারের নির্বাচনে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে ভোটযুদ্ধে অংশ নিয়ে ফুলের মালা প্রতীক পেয়েছিলেন সৈয়দ নজিবুল বশর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা এবং প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়ে আমি আগামী ৭ জানুয়ারির নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিলাম।

আমি সবসময় ফটিকছড়িবাসীর সুখে-দুঃখে পাশে ছিলাম, আছি ও থাকব। আমি যদি নির্বাচনের মাঠে থাকি তাহলে ভোটের সমীকরণ ভিন্ন হবে। এখন আমি সরে যাওয়ায় আমার ভোটাররা নৌকার বিজয় নিশ্চিত করতে ভূমিকা রাখতে পারে বলে আমি মনে করছি।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের একমাত্র নারী প্রার্থী হিসেবে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনিকে দলীয় মনোনয়ন দেয়া হলেও নির্বাচনের সপ্তাহখানেক আগে হঠাৎ পরিবর্তন এসেছে।

এই আসনে একতারা প্রতীকের প্রার্থী বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারীকে আওয়ামী লীগ সমর্থন জানিয়েছে।

আওয়ামী লীগ, তরিকত ফেডারেশন ও সুপ্রীম পার্টি ছাড়াও এ আসনে আরও ৫ জন প্রার্থী ভোটযুদ্ধে আছেন। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী হোসাইন মো. আবু তৈয়ব তরমুজ প্রতীকে, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মীর মুহামমদ ফেরদৌস আলম চেয়ার প্রতীকে, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ হামিদ উল্লাহ মোমবাতি প্রতীকে, জাতীয় পার্টির মোহাম্মদ শফিউল আজম চৌধুরী লাঙ্গল প্রতীকে এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহজাহান নির্বাচন করছেন ঈগল প্রতীকে।

ফুলের মালা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া বাংলাদেশ তরিকত ফেডারেশনের সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী নির্বাচনের আগমুহূর্তে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন।