37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদজাতীয়টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় ডেস্ক :

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার (১৩ই জানুয়ারি) দুপুর ১১টা ৫৫ মিনিটে তিনি শ্রদ্ধা জানান। পরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিপরিষদের সদস্যরাও জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান।

এর আগে সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান। এছাড়া সফরে টুঙ্গিপাড়া ও কোটালিপাড়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবেন শেখ হাসিনা।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উচ্ছ্বাসে ভাসছে গোপালগঞ্জবাসী।

বিকেলে শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। সভায় উপজেলা আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতারা ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

এরপর প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে রাত যাপন করবেন এবং পরের দিন রোববার বিকেলে কোটালীপাড়া উপজেলা পরিষদ ভবনের সামনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

সভায় উপজেলা আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন। শুভেচ্ছা বিনিময় শেষে ওই দিন আবার সড়ক পথে ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

প্রধানমন্ত্রীর নির্বাচনি এলাকায় নেতাকর্মীদের মধ্যে আনন্দ ও উচ্ছ্বাস বইছে। তারা এখন খুশির জোয়ারে ভাসছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে তোরণ। সড়কের দুই পাশে টানানো হয়েছে রংবেরঙের পতাকা।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, ‘টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার ভোটাররা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন।

বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। তাই প্রধানমন্ত্রী তাদের প্রতি কৃতজ্ঞতা জানবেন। জনগণও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবেন।’

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাই তার আগমনে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা ও সাধারণ মানুষ খুশিতে উদ্বেলিত।

কারণ টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার মানুষের ভোটে তিনি পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। এ কারণে এ দুই উপজেলার মানুষের মধ্যে উদ্দীপনা ও উচ্ছ্বাসটা একটু অন্য রকম।’

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলাজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। নেতাকর্মীরা মুখিয়ে রয়েছে প্রধানমন্ত্রীকে এক নজর দেখার জন্য।

প্রধানমন্ত্রীর নির্বাচনি এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় পৃথক দুটি মতবিনিময় সভায় তিনি নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।’

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, ‘প্রধানমন্ত্রীর এ সফরকে সফল করার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট দপ্তরগুলোর সমন্বয়ে সব আয়োজন ও প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।