37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদলিডচট্টগ্রামসহ চার বিভাগে বৃষ্টির আভাস

চট্টগ্রামসহ চার বিভাগে বৃষ্টির আভাস

সারাদেশে শীতের তীব্রতা আরও বাড়ার সঙ্গে ঢাকাসহ চার বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকে পারে। ঘন কুয়াশার কারণে প্লেন চলাচল, অভ্যন্তরীণ নৌ-পরিবহন ও সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মাদারীপুর ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হিসেবে রূপ নিতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিন টাঙ্গাইলে ৮ দশমিক ৯, মাদারীপুরে ৯ দশমিক ৯, ঈশ্বরদীতে ৯ দশমিক ২, বগুড়ায় ৯ দশমিক ১, বদলগাছীতে ৮ দশমিক ১, দিনাজপুরে ৮ দশমিক ১, সৈয়দপুরে ৮ দশমিক ৮, ডিমলায় ৮ দশমিক ৮, রাজারহাটে ৮ দশমিক ৪, যশোরে ৯ দশমিক ৮, চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৫, কুমারখালীতে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আর বিভাগীয় শহর ঢাকায় ১২ দশমিক ১, রাজশাহীতে ১০, রংপুরে ১০ দশমিক ৫, ময়মনসিংহে ১১ দশমিক ৫, সিলেটে ১৩ দশমিক ৬, চট্টগ্রামে ১৫, খুলনায় ১২ ও বরিশালে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে আবহাওয়া অফিস। তবে দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড হয়নি।

আগামী মঙ্গলবার ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আগামী বুধবার ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।