37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদরাজনীতিবিএনপি-জামায়াত খুনি চক্র: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি-জামায়াত খুনি চক্র: পররাষ্ট্রমন্ত্রী

রাজনীতি ডেস্ক :

বিএনপি-জামায়াতকে খুনি চক্র আখ্যা দিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, তারা হত্যার রাজনীতিই করে। বিএনপির প্রতিষ্ঠা মানুষের লাশের ওপর দাঁড়িয়ে।

আজ যারা বিএনপির বড় বড় নেতা তারা অন্য দল থেকে এসেছেন। রাজনীতিতেও কিছু কাক আছে। এই কাকেরাই হচ্ছে বিএনপির বড় বড় নেতা। জিয়াউর রহমান যখন উচ্ছিষ্ট জমালো, তখন এই কাকদের জমিয়ে বিএনপি প্রতিষ্ঠা করা হয়।

আজ বুধবার (৩১ জানুয়ারি) সকালে ১৯৯৪ সালে হত্যাকাণ্ডের শিকার আওয়ামী লীগের ৭ নেতাকর্মী স্মরণে নবাবগঞ্জ পার্ক মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির নেতাকর্মীরা ২৮ অক্টোবর সরকার পতনের জন্য রাস্তায় নেমেছিলেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, সেদিন তারা ইসরায়েলি বাহিনীর অনুকরণ করে হাসপাতালের অ্যাম্বুলেন্স জ্বালিয়ে দিয়েছেন।

প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়েছেন। পরে যখন পুলিশ প্রতিরোধ গড়ে তুললো তখন বিএনপিকে আর পাওয়া গেলো না। বিএনপির রাজনীতির তিনটি উপদান রয়েছে- তা হচ্ছে হত্যা-খুন -সন্ত্রাস, জালিয়াতি, অপপ্রচার।

বিএনপি কংগ্রেসম্যানদের স্বাক্ষরও নকল করেছে। এরা শুধু খুনি রাজনৈতিক দল নয়, বিএনপি একটি জালিয়াতি দল।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বর্তমান সরকারকে সবাই বৈধতা দিয়েছে। সংসদকেও বৈধতা দিয়েছে। বিদেশি রাষ্ট্র বাংলাদেশের পাশে আছে। তারা আমাদের উন্নয়নের সহযোগী।

টিআইবির প্রতিবেদনের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে কিছু প্রতিষ্ঠান আছে যারা অন্যদের ক্রীড়ানক হিসেবে কাজ করে। এসব প্রতিষ্ঠানের বক্তব্যের সঙ্গে বিএনপির বক্তব্য যখন মিলে যায়, তখন বলতে হয় ‘ডাল মে কুচ কালা হে’।

টিআইবির অভ্যন্তরে কোনো দুর্নীতি হয় কি না তা খুঁজে বের করা প্রয়োজন বলে অনেকে মনে করেন।