37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাপাকিস্তানকে বিদায় করে ফাইনালে যুব অস্ট্রেলিয়া

পাকিস্তানকে বিদায় করে ফাইনালে যুব অস্ট্রেলিয়া

খেলাধুলা ডেস্ক :

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে জমজমাট লড়াই করে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেছে পাকিস্তান যুবারা। ফলে শিরোপা নিষ্পত্তির ম্যাচের টিকিট নিশ্চিত হয়েছে অজিদের। শেষ উইকেটের জয়ে পাকিস্তানকে বিদায় করে যুব অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকার বোনোনিতে বিশ্বকাপের সেমিফাইনালে আজ (৮ ফেব্রুয়ারি) পাকিস্তানের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া। টস জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ৪৮.৫ ওভার খেলে ১৭৯ রানে অলআউট হয় পাকিস্তান।

দলের হয়ে আজান আওয়াইস ও আরাফাত মিনহাস দুজনেই সমান ৫২ রান করেন। এছাড়া ওপেনার শ্যামিল হোসেন ১৭ রান করেন। বাকিদের কেউই দুই অঙ্কের কোটা ছুতে পারেনি। বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে টম স্ট্রকার ৬টি উইকেট নেন।

১৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে একটু হোঁচট খেয়েছিল অস্ট্রেলিয়া। ৬০ রানের আগেই হারিয়ে বসে ৪টি উইকেট। ছোট ছোট জুটিতে জয়ের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে শেষ দিকে শুরু হয় চরম রোমাঞ্চ।

শেষ পর্যন্ত ৫ বল ও ১ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের হয়ে হ্যারি ডিক্সন ৫০, অলি পিক ৪৯ এবং শেষদিকে রাফায়েল ম্যাকমিলান জয়সূচক ১৯ রান করে অপরাজিত ছিলেন। পাকিস্তানের হয়ে আলি রাজা ৪টি এবং আরাফাত মিনহাস ২টি উইকেট নেন।

আগামী রবিবার (১১ ফেব্রুয়ারি) ফাইনালে ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার যুবারা। এর আগে বড়দের বিশ্বকাপের ফাইনালেও মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া। এবার ছোটদের লড়াইয়ের পালা।