28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদআন্তর্জাতিকভারতের দীর্ঘতম ঝুলন্ত সেতুর উদ্বোধন

ভারতের দীর্ঘতম ঝুলন্ত সেতুর উদ্বোধন

গুজরাটের ধারকায় ভারতের দীর্ঘতম ঝুলন্ত সেতুর উদ্বোধন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আজ রবিবার (২৫ ফেব্রুয়ারি) ওখা এবং বেইত ধারকা দ্বীপকে সংযুক্তকারী ‘সুদর্শন সেতুর’ যাত্রা শুরু হয়। তারের ওপর স্থিত সেতুটি নির্মাণে খরচ হয়েছে ৯৭৯ কোটি রুপি।

এর আগে, ২০১৭ সালের অক্টোবরে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন নরেন্দ্র মোদি। তিনি বলেছিলেন, এটি পুরান এবং নতুন ধারকার মধ্যে সংযোগ হিসেবে কাজ করবে।

চার লেনের ২৭.২০ মিটার চওড়া সেতুটির প্রতি পাশে আড়াই মিটার চওড়া ফুটপাত রয়েছে। আর ফুটপাতের দু’পাশে ভগবত গীতার স্তোত্র এবং শ্রীকৃষ্ণের ছবি লাগানো হয়েছে। খবর এনডিটিভি।

এই সেতুটি প্রথমে ‘সিগনেচার ব্রিজ’ নামে পরিচিত ছিল। পরে এর নাম পরিবর্তন করে রাখা হয় সুদর্শন সেতু। বেইত ধারকা হলো ওখা বন্দরের কাছে একটি দ্বীপ, যা ধারকা শহর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে অবস্থিত। সেখানে ভগবান কৃষ্ণের বিখ্যাত ধারকাধীশ মন্দির রয়েছে। ধারকাধীশ মন্দিরে প্রার্থনাও করবেন মোদি।

প্রধানমন্ত্রী আজ বিকেলে রাজকোটে গুজরাটের প্রথম অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেসও উদ্বোধন করবেন।রাজকোট ছাড়াও, অন্ধ্রপ্রদেশ, পাঞ্জাব, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গে নবনির্মিত চারটি এআইআইএমএস-এর উদ্বোধন করবেন।

রাজকোটের একটিসহ পাঁচটি সুপার-স্পেশালিটি হাসপাতাল কেন্দ্র ৬ হাজার ৩০০ কোটি টাকা ব্যয়ে তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রী মোদিও আজ সন্ধ্যায় শহরে একটি পথসভায় অংশ নেবেন।