28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদটপ নিউজকক্সবাজারে আগুন লেগে পুড়ে ছাই ২১ দোকান

কক্সবাজারে আগুন লেগে পুড়ে ছাই ২১ দোকান

কক্সবাজার জেলা সদরের খরুলিয়া বাজারে আগুন লেগে অন্তত ২১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে এই অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ঝিলংজা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান টিপু সুলতান বলেন, খরুলিয়া গরুর বাজারের পূর্ব অংশের আমিন মার্কেটে অগ্নিকাণ্ডের সূত্রপাত। মুহূর্তের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

এতে মুদি দোকান, একাধিক শোরুম, চায়ের দোকান, ফার্মেসি, ইলেকট্রিক ও হার্ডওয়্যার, গাছের গুদাম, একটি কীটনাশক ও একাধিক ফার্নিচারের দোকানসহ ২১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কয়েক কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে জানিয়েছেন খরুলিয়া বাজার কমিটির কোশাধ্যক্ষ নুরুল আজিম।

তিনি বলেন, দোকান থেকে কয়েকজন ব্যবসায়ী কিছু মালামাল বের করতে পারলেও সেগুলো পানিতে নষ্ট হয়ে যায়। ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেছেন নুরুল আজিম।

বুধবার সকালে আগুন লাগার তথ্য নিশ্চিত করেন কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মোহাম্মদ জাহেদ চৌধুরী।

এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি উল্লেখ করে তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।