27.7 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলানিউজিল্যান্ডকে হারিয়ে সুপার এইট নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ

নিউজিল্যান্ডকে হারিয়ে সুপার এইট নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ

খেলাধুলা ডেস্ক :

হ্যাটট্রিক জয়ে টি২০ বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডকে ১৩ রানে হারিয়ে ‘সি’ গ্রুপের প্রথম দল হিসেবে পরের রাউন্ড নিশ্চিত করলো ক্যারিবিয়ানরা। এদিকে, টানা দুই হারে পরের রাউন্ডে ওঠা অনেকটাই কঠিন হয়ে পড়লো নিউজিল্যান্ডের জন্য।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে শেরফান রাদারফোর্ডের কল্যাণে ১৪৯ রানের লড়াকু সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ।

সেই রান তাড়ায় নেমে ১৩৬ রানেই থামে কিউইদের রানের চাকা। লক্ষ্য তাড়ায় নামা নিউজিল্যান্ডের শুরুটা ওয়েস্ট ইন্ডিজের মতো বাজে না হলেও, নিয়মিত বিরতিতে তারা হারিয়েছে উইকেট।

মাঝে গ্লেন ফিলিপসের ব্যাটিংয়ে জয়ের একটা আশা জাগলেও, শেষ পর্যন্ত তা থেকেছে ধরাছোঁয়ার বাইরে। তবে আলজারি জোসেফ ও গুদারেশ মোতির দুর্দান্ত বোলিংয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে আর পৌঁছানো হয়নি কিউইদের।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন ফিলিপস। ২৬ রান করেন ফিন অ্যালেন। এছাড়া শেষদিকে, ১২ বলে ২১ রান করে অপরাজিত থাকেন মিচেল স্যান্টনার। ১৯ রানে ৪ উইকেট নেন আলজারি। আর মোতি ২৫ রান খরচায় নেন ৩ উইকেট।

এর আগে, নিউজিল্যান্ড বোলারদের সামনে ধুঁকছিল ক্যারিবীয় ব্যাটাররা। জনসন চার্লসকে রানের খাতা খোলার আগেই বিদায় করে দেন ট্রেন্ট বোল্ট। নিকোলাস পুরান পাল্টা আক্রমণ করলেও ১৭ রানের বেশি করতে পারেননি। ০ রানে সাজঘরে ফেরেন রস্টন চেজও।

এরপর ব্র্যান্ডন কিং ৯ এবং রভম্যান পাওয়েল ১ রানে ফিরলে ভীষণ চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। সেই চাপ আরও বাড়ে আকিল হোসেইন ১৫ রান করে বিদায় নিলে।

এরপর কিউই বোলারদের সামনে একাই লড়েন রাদারফোর্ড। তুলে নেন ফিফটি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে এনে দেন লড়াকু একটা পুঁজি। শেষদিকে, আন্দ্রে রাসেল ১৪ এবং ১৩ রান করেন রোমারিও শেফার্ড।

নিউজিল্যান্ডের হয়ে মাত্র ১৬ রানে ৩ উইকেট নেন বোল্ট। দুটি করে উইকেট যাত টিম সাউদি এবং লকি ফার্গুসনের পকেটে।