26.9 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদআন্তর্জাতিকভারতে ৯ বাংলাদেশি গ্রেফতার

ভারতে ৯ বাংলাদেশি গ্রেফতার

প্রবাস ডেস্ক :

ভারতের ত্রিপুরা অঙ্গরাজ্যে চাকরির সন্ধানে গিয়ে সেখানকার পুলিশের হাতেই ধরা পড়েছে ৯ বাংলাদেশি নাগরিক।

পুলিশের দাবি, গ্রেফতারকৃতরা বাংলাদেশ থেকে অবৈধ পথে ভারতের ওই রাজ্যে প্রবেশ করেছে। রোববার (২৩ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের পুলিশ জানিয়েছে, আগরতলা রেলস্টেশন থেকে ছয় নারীসহ ত্রিপুরার বিভিন্ন স্থান থেকে মোট নয় বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ।

গভর্নমেন্ট রেলওয়ে পুলিশের (জিআরপি) একজন কর্মকর্তা জানিয়েছেন, ২০ থেকে ৪৫ বছর বয়সী ৯ জন বাংলাদেশি নাগরিকই অবৈধভাবে ত্রিপুরায় প্রবেশ করেছিলেন এবং পরে তারা আগরতলায় পৌঁছান।

গ্রেফতারকৃতরা জিআরপি কর্মকর্তাদের জানিয়েছেন, তারা চাকরির সন্ধানে দিল্লি এবং বেঙ্গালুরুতে যেতে চেয়েছিলেন।

পৃথক প্রতিবেদনে সংবাদমাধ্যম টাইমস নাউ বলছে, গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন- নড়াইলের নিলুফা বেগম (৩৪), খুলনার জান্নাতী আক্তার (১৯), খুলনার মিরাজ খান (২৮), খুলনার আকাশ হাওলাদার (১৮), খুলনার লিটন হাওলাদার (৪০), খুলনার সালমা বেগম (৪৩), বগুড়ার রিপন প্রামাণিক ওরফে সাকিলা (৩০), বগুড়ার ইব্রাহিম আকুন্দ ওরফে জলিল (৪৫) ও সিরাজগঞ্জের স্মার্ট আলী ওরফে সুরভী (২৭)।

আটক হওয়া ওই বাংলাদেশিরা পুলিশকে জানিয়েছে, তারা চাকরির সন্ধানে ভারতের রাজধানী দিল্লি এবং বেঙ্গালুরুতে যাচ্ছিলেন। নতুন করে এই নয় বাংলাদেশিসহ গত দুই মাসে ত্রিপুরায় অন্তত ৫৫ জন অবৈধভাবে প্রবেশকারী বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ।

এদের সকলেই ভারতের বিভিন্ন অঞ্চলে চাকরির অনুসন্ধানে গিয়েছেন বলে তথ্য দিয়েছে ভারতের পুলিশ।