28.8 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাহকিতে সাফল্য: ছেলেরা চ্যাম্পিয়ন-মেয়েরা রানার্সআপ

হকিতে সাফল্য: ছেলেরা চ্যাম্পিয়ন-মেয়েরা রানার্সআপ

খেলাধুলা ডেস্ক :

জুনিয়র এশিয়া কাপে আগেই কোয়ালিফাই করেছে বাংলাদেশের ছেলে ও মেয়ে দুই দল। এবার দুই বিভাগে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দুটি ট্রফি নিয়ে ফিরছে লাল সবুজের দল।

এএইচএফ কাপ জুনিয়র হকিতে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। রবিবার সিঙ্গাপুরে অনুষ্ঠিত ফাইনালে চীনকে ২-৪ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে লাল সবুজের যুবারা।

শক্তিশালী চীনের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই লড়তে থাকে বাংলাদেশ। ২২ ও ২৮ মিনিটে রাকিবুল হাসানের দু’টি ও ২৫ মিনিটে আমিরুল ইসলামের এক গোলে শুরুতেই পিছিয়ে পড়ে প্রতিপক্ষ।

তবে ৩৩ মিনিটে সিয়ানঝেন চ্যান ও ৪১ মিনিটে জিয়ালন লু টানা দুই গোল করে প্রতিরোধ গড়ার ইঙ্গিত দেন। যদিও তাদের সেই প্রতিরোধ ধোপে টেকেনি। ৫৩ মিনিটে চীনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বাংলাদেশের মো. জয়।

এদিকে দ্বিতীয়বার এই টুর্নামেন্টে অংশ নিয়ে রানার্সআপ হয়েছে লাল সবুজের মেয়েরা। লীগ পদ্ধতির শেষ খেলায় সিঙ্গাপুরকে ৭-১ গোলে হারিয়ে ছয় ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে টুর্নামেন্টের দ্বিতীয় হয় বাংলাদেশ।

২০১৯ সালে প্রথম এএইচএফ জুনিয়র আসরে অংশ নিয়ে একটির বেশি ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। এবার অংশ নিয়েই অভাবিত উন্নতি করেছে মেয়েরা।

স্বাগতিক সিঙ্গাপুরের সঙ্গে ড্র করলেই দ্বিতীয় স্থান নিশ্চিত হতো বাংলাদেশের। তবে ড্র নয়, সরাসরি জিতেই দ্বিতীয় হয়েছে লাল সবুজের মেয়েরা। প্রথম কোয়ার্টারেই দুই গোলের লিড নেয় বাংলাদেশ।

৭ মিনিটে সানজিদা ও কনা আক্তার ফিল্ড গোল করেন। পরের কোয়ার্টারে বাংলাদেশ আরও দুটি ফিল্ড গোল আদায় করে। রিয়া আইরিন ও ইমা নাদিরা ২৫ এবং ২৯ মিনিটে গোল করলে ৪-০ লিড নিয়ে ড্রেসিংরুমে ফেরে বাংলাদেশ।

বিরতির পর নাদিয়া আরেকটি, সোনিয়া এবং অর্পিতা পাল একটি করে গোল করেন। সিঙ্গাপুর এক গোল শোধ দেয়।