26.9 C
Chittagong
শনিবার, ১৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদনির্বাচনভোট দিতে বাধা দিলে এবং নৈরাজ্য সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে :...

ভোট দিতে বাধা দিলে এবং নৈরাজ্য সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে : র‌্যাব মহাপরিচালক

স্টাফ রিপোর্টার : র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, ভোটার যাতে নির্ভয়ে কেন্দ্রে যেতে পারে এবং ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্টদের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। নির্বাচনের আগে ও নির্বাচনের দিনও আমাদের দায়িত্ব থাকবে।

তিনি বলেন, সাংবিধানিকভাবে ভোট দেওয়া না দেওয়ার অধিকার সবার রয়েছে। যদি কেউ মনে করে ভোট দিবে না তাহলে সেটা তার বিষয়। তবে কেউ যদি ভোট দিতে চায় আর কেউ যদি এতে বাধা দেয়, আমরা সেক্ষেত্রে সর্বোচ্চ ব্যবস্থা নেব। কে হারবে কে জিতবে সেটি আমাদের বিষয় নয়। আমাদের লক্ষ্য সুষ্ঠু নির্বাচনে সহায়তা করা। সবমিলিয়ে আমাদের প্রত্যাশা আগামী ৭ জানুয়ারি সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হউক।
রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে নগরের উত্তর পতেঙ্গা স্টীলমিল বাজারে র‌্যাব-৭ এর সদর দপ্তরে গরীব ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
অবৈধ অস্ত্র উদ্ধারের বিষয়ে নির্বাচন কমিশন আগেই নির্দেশনা দিয়েছে জানিয়ে এম খুরশীদ হোসেন বলেন, অবৈধ অস্ত্র তো অবশ্যই ধরবো। বৈধ অস্ত্রের যদি অবৈধ ব্যবহার হয়, সেক্ষেত্রেও ব্যবস্থা নেওয়া হবে
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে যারা কাজ করবে তাদের সঙ্গে সমন্বয় থাকবে। আরেকটা বিষয়, বাস্তবতা হচ্ছে একটা আসনে যতগুলো কেন্দ্র রয়েছে তত স্ট্রাইকিং ফোর্স তো আর নেই। আমরা টহলে থাকবো। কোথাও ক্রাইসিস হলে সেখানে আমরা দ্রুত যাব। সেক্ষেত্রে যাওয়ার যে সময় শুধু সেটাই লাগবে। নির্বাচন ঘিরে এখনও কোনো হুমকি নেই। চোরাগোপ্তা হামলার বিষয়ে আমাদের গোয়েন্দারা কাজ করছে। এছাড়া ঝুঁকিপূর্ণ আসনগুলোতে আমাদের আলাদা নজরদারি আছে।