27.4 C
Chittagong
শুক্রবার, ১৪ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদজাতীয়ভোটের দিন গণপরিবহন চলবে

ভোটের দিন গণপরিবহন চলবে

জাতীয় ডেস্ক : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন আগামী ৭ জানুয়ারি ভোটের দিন গণপরিবহন চলবে।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন গণপরিবহন, রেগুলার লাইনের বাস ও প্রাইভেটকার, সিএনজি অটোরিকশার ওপর নিষেধাজ্ঞা থাকবে না।

তবে মোটরসাইকেল, স্পিডবোটসহ বেশকিছু যানবাহনের চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। শিগগিরই এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় নির্দেশনা জারি করবে।

মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দ্বিতীয় পর্যায়ে এক্সিকিউটিভ (নির্বাহী) ম্যাজিস্ট্রেটদের দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এবার আমরা নির্বাচন কমিশনের মতামত নিয়ে যানবাহন চলাচলের ওপর যে সব কঠোরতা ছিল তা শিথিল করা হয়েছে।

বর্তমান প্রেক্ষাপটে একজন মানুষ ভোটকেন্দ্রে যেতে গেলে তার একটি যানবাহন প্রয়োজন হয়। যে সমস্ত যানবাহনগুলো মানুষের দৈনন্দিন কাজে ব্যবহার হয় সেগুলোর চলাচলের বৈধতা দেওয়া হয়েছে। এই সংক্রান্ত সার্কুলারও দ্রুত পাওয়া যাবে বলেও জানান তিনি।

নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

বিশেষ হিসেবে আরও উপস্থিত ছিলেন অর্থমন্ত্রণালয়ের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহমুদুল হাসান খান।